৪৩ বছর বয়সে এসএসসি পাশ করলেন জনপ্রতিনিধি

৪৩ বছর বয়সে এসএসসি পাশ করলেন জনপ্রতিনিধি

সিনিয়র রিপোর্টার, সিরাজগঞ্জ:
সিরাজগঞ্জের কামার খন্দে ৪৩ বছর বয়সী এক শিক্ষার্থী এবার এসএসসি পরীক্ষায় পাশ করেছেন। ২৯ বছর পড়াশোনা থেকে দূরে ছিলেন তিনি। তবে এই ২৯ বছরের মাঝের সময় তিনি জামতৈল ইউনিয়নের ৯নং ওয়ার্ডের মেম্বার ছিলেন। কিন্তু, চতুর্থ ধাপের নির্বাচনে অংশ নিলেও এবার তিনি জয়ী হতে পারেননি। তবে, পাশ করেছেন পড়াশোনায়।
নিজ এলাকায় আলোচিত এ মানুষটির নাম রবিউল আওয়াল রবি। তিনি জেলার কামারখন্দ উপজেলার নান্দিনামধু গ্রামের মৃত সোহরাব আলী সরকারের ছোট ছেলে। তিনি ২০২১ সালে কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে জিপিএ ৪.৬৮ পেয়ে উত্তীর্ণ হয়েছেন। রবিউল আওয়াল রবি তার ৭ ভাই-বোনের মধ্যে সবার ছোট। তার দুই ভাই সরকারি চাকরি করে এবং অন্য এক ভাই কৃষি কাজ ও অন্য ভাই স্থানীয় রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। এ ছাড়াও রবি একটানা তিনবার ইউপি সদস্য ছিলেন।
তিনি গত ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে জামতৈল ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য প্রার্থী ছিলেন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থীর কাছে অল্প কিছু ভোটে হেরে যান তিনি। ভোটে ফেল করলেও এসএসসি পাশের আনন্দ তার নির্বাচনে হারার কষ্টকে দূর করেছে।
রবির ভাই রফিকুল ইসলাম বলেন, রবি ১৯৯২ সালে রাজশাহী শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে অন্যান্য সব বিষয়ে লেটার পেলেও গণিতে ২৮ নম্বর পেয়ে অকৃতকার্য হন। পরীক্ষায় ফেল আসার কারণে তিনি রাগে আর পরবর্তীতে পরীক্ষায় অংশগ্রহণ করেননি। পরবর্তীতে আবার ৪১ বছর বয়সে এসে নতুন করে কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে শহীদুল বুলবুল কারিগরি স্কুল অ্যান্ড কলেজে নবম শ্রেণিতে ভর্তি হয়ে ৪৩ বছর বয়সে এসে এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে ২০২১ সালে পাস করেন।
রবি জানান, ভোটে জয়-পরাজয় রয়েছে। তবে তিনি পরীক্ষায় পাশের কারণে তার কষ্ট খানিকটা লাঘব হয়েছে। বিগত সময়ে যেমন তিনি মানুষের পাশে ছিলেন। এখনও তেমনি থাকবেন। আর বয়স একটু বেশি হলেও পড়াশোনাটা তিনি চালিয়ে যেতে চান।
জেডআই/

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com