‘হায় আল্লাহ, খালেদা জিয়াও মুক্তিযোদ্ধা! অবশ্যই মুক্তিযোদ্ধা’

‘হায় আল্লাহ, খালেদা জিয়াও মুক্তিযোদ্ধা! অবশ্যই মুক্তিযোদ্ধা’

একজন নামকরা মুক্তিযোদ্ধা বলেছেন, হায় আল্লাহ, খালেদা জিয়াও মুক্তিযোদ্ধা! মির্জা ফখরুল ইসলাম আলমগীর একথা উদ্ধৃত করে বলেন, তিনি অবশ্যই মুক্তিযোদ্ধা। ঠাকুরগাঁওয়ে খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত বিএনপির সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে একথা বলেন তিনি।
সম্প্রতি এক আলোচনায় খালেদা জিয়াকে মুক্তিযোদ্ধা বলার পর থেকে এ নিয়ে শুরু হয়েছে আলোচনা। বিভিন্ন মহলে আলোচনার পর বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) ঠাকুরগাঁওয়ে বিষয়টি নিয়ে আবার কথা বলেছেন মির্জা ফখরুল ইসলাম। তিনি বলেন, ১৯৭১ সালে যখন শহিদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা করলেন, তখন বেগম জিয়া ক্যান্টনমেন্টের একটি বাসায় তার দুই শিশুপুত্রকে নিয়ে অবস্থান করছিলেন। সেসময় অষ্টম বেঙ্গলের সেনাসদস্যরা তাকে জিজ্ঞেস করেন, পাকিস্তানি সেনাবাহিনীর কথামতো আমরা অস্ত্রসমর্পণ করবো কিনা। তখন খালেদা জিয়া তাদের বলেছিলেন, তোমাদের অধিনায়ক মেজর জিয়ার নির্দেশ ছাড়া তোমরা অস্ত্র সমর্পণ করবে না। আর সেদিন থেকেই মুক্তিযুদ্ধ শুরু হয়েছে।
মির্জা ফখরুল বলেন, আমি যখন বেগম খালেদা জিয়াকে মুক্তিযোদ্ধা বললাম, তখন আওয়ামী লীগ অসন্তুষ্ট হয়ে গালাগালি করেছে। এমনকি একজন নামকরা মুক্তিযোদ্ধাও নাকি বলেছেন, হায় আল্লাহ, খালেদা জিয়াও মুক্তিযোদ্ধা!
ঠাঁকুরগাওয়ের সমাবেশে বিএনপি মহাসচিব অভিযোগ করেন, গত ২৬ ডিসেম্বর ঠাকুরগাঁও সদরের ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপির নেতাদের জোর করে হারিয়ে দেয়া হয়েছে।
/এডব্লিউ

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com