স্বপ্নদ্রষ্টা মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের দেখানো পথেই হাঁটবে যুগান্তর: সালমা ইসলাম এমপি

স্বপ্নদ্রষ্টা মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের দেখানো পথেই হাঁটবে যুগান্তর: সালমা ইসলাম এমপি

স্বপ্নদ্রষ্টা বীর মুক্তিযোদ্ধা ও প্রয়াত বিশিষ্ট শিল্পপতি নুরুল ইসলামের দেখানো পথেই হাঁটবে দৈনিক যুগান্তর। তার আদর্শ বুকে ধারণ করে যুগান্তর এগিয়ে যাবে।
সোমবার দেশের শীর্ষ স্থানীয় এ পত্রিকাটির ২২-তম পদার্পন উপলক্ষে যুগান্তরের কনফারেন্স রুমে আয়োজিত অনুষ্ঠানে পত্রিকার প্রকাশক ও সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি এসব কথা বলেন।  তিনি বলেন, হাাঁটি হাঁটি পা পা করে যুগান্তর ২২-তম বছরে পদার্পণ করেছে। আজ আমাদের অনেক আনন্দের দিন, গৌরবের দিন। পাশাপাশি বেদনারও দিন। বেদনার দিন এজন্য যে, আমাদের যমুনা গ্রুপের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা যমুনা গ্রুপ ও যুগান্তরের স্বপ্নদ্রষ্টা নুরুল ইসলাম আমাদের থেকে বিদায় নিয়ে চলে গেছেন। কিন্তু রেখে গেছেন তার অনেক স্মৃতি, অনেক আদর্শ। আজ ভারাক্রান্ত মনে তাকে ছাড়া জন্মদিনের কেক কাটছি আমরা। এটাই হয়তো নিয়তি যে, তিনি আজ আমাদের মাঝে থাকবেন না। আমরা তাকে স্মরণ করেই কেকটি কাটবো।
তিনি বলেন, তিনি যে আদর্শ ও বাণী রেখে গেছেন যুগান্তরের সাংবাদিকদের কাছে তা অনন্য। যুগান্তরের সৃষ্টি করেছিলেন তিনি। বলেছিলেন সত্যকে সত্য, কালোকে কালো বলতে হবে। নিগৃহীত, নির্যাতিত, অবহেলিত মানুষের কথা যুগান্তরকে বলতে হবে। তাদের কাছে যেতে হবে, সত্য তুলে আনতে হবে। কারণ, তাদের কথা বলার লোকের খুব অভাব। যুগান্তরকে তিনি কতটা সার্থক করেছেন সেটা সবাই জানেন। 
তিনি আরও বলেন, জীবনের শেষ মুহূর্তটি পর্যন্ত তিনি বলেন গেছেন, আমরা খালি হাতে এসেছি খালি হাতেই যাবো। তিনি অনেক প্রতিষ্ঠান সৃষ্টি করেছেন কিন্তু যাওয়ার সময় কিছুই নিয়ে যেতে পারেননি। তার কথাটি আমাদের মনে রাখতে হবে। তার আদর্শকে বুকে ধারণ করে এগিয়ে যেতে হবে।  

এইসময় তিনি যুগান্তরের পাঠক, শুভানুধ্যায়ী, হকার্স, বিজ্ঞাপনদাতা, সাংবাদিক সমাজ সকলকে শুভেচ্ছা জানান।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com