সৌদিতে ব্যাপক তুষারপাত

সৌদিতে ব্যাপক তুষারপাত

ছবি: সংগৃহীত।

সৌদির তাবুক অঞ্চলে হঠাৎ তাপমাত্রা অনেক কমে গেছে। ফলে তাবুকের পর্বতগুলোতে শুরু হয়েছে তুষারপাত। শনিবার (১ জানুয়ারি) সকাল থেকে শুরু হওয়া তুষারপাতে পর্বতগুলো সাদা হয়ে গেছে।
আরব নিউজের এক প্রতিবেদনে বলা হয়, এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে তুষারপাতের ছবি-ভিডিও। অনেকেই এ ধরনের তুষারপাতকে উপভোগ করছেন। বিশেষ করে সৌদির উত্তর-পশ্চিমে অবস্থিত জাবাল আল-লাউজ এলাকায় চিত্তাকর্ষক দৃশ্য চোখে পড়েছে। তুষারে ঢাকা পড়েছে গোটা এলাকা।
বেশ কিছু হাইকারকে দৃশ্যটি দেখতে ও এমন পরিবেশ উপভোগ করতে আগ্রহী দেখা গেছে। তাবুকের নাগরিকরা তুষারপাত নিয়ে বেশ উচ্ছ্বাস প্রকাশ করেছেন। সৌদির মানুষ শীতের আবহাওয়ায় তাদের উত্তেজনা-আনন্দ প্রকাশ করছেন সামাজিক মাধ্যমে। প্রত্যেক বছর সৌদির বিভিন্ন অঞ্চল থেকে তাবুক অঞ্চলের তুষারপাত দেখতে আসে ভ্রমণকারীরা। তবে করোনা মহামারি চলায় এ বছর দর্শনার্থীর সংখ্যা কম হবে বলে আশঙ্কা করা হচ্ছে। প্রতিবেশী দেশ কাতার থেকেও অনেকে আসছেন তুষারপাত উপভোগ করতে।
একজন কাতারি নাগরিক জাবাল আল-লাউজ থেকে টুইটারে একটি ভিডিও শেয়ার করে জানিয়েছেন, আমাদের দেশের কেউ বিশ্বাস করেনি যে সৌদিতে এমন চমকপ্রদ তুষারপাতের দৃশ্য রয়েছে।
আরও পড়ুন: কলোরাডোতে ভয়াবহ দাবানলের মাঝে আশীর্বাদ হয়ে এলো তুষারপাত
অন্য একজন সমাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছেন, কি চমৎকার দৃশ্য। তবে জায়গাটির কিছু উন্নয়ন প্রয়োজন। স্থানীয় প্রশাসন তাবুক থেকে সুবিধা নিতে পারে। তাছাড়া জায়গাটি সৌদি আরব ও উপসাগরীয় অঞ্চলের পর্যটকদের জন্য অন্যতম গন্তব্য হতে পারে বলেও জানান তিনি। তৃতীয় একজন লিখেন, জায়গাটি অসাধারণ সুন্দর। যা ইউরোপের সাথে তুলনীয়। আমার বিশ্বাসই হচ্ছে না জায়গাটি সৌদির কোনো অঞ্চলের।

/এনএএস

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com