সেলফি বিক্রি হলো সাড়ে আট কোটি টাকায়!

সেলফি বিক্রি হলো সাড়ে আট কোটি টাকায়!

ছবি: সংগৃহীত

প্রতিদিন একটি করে সেলফি তুলতেন ইন্দোনেশিয়ার এক কলেজছাত্র, তার ইচ্ছে ছিল সেলফিগুলো দিয়ে একটি টাইমল্যাপস ভিডিও তৈরির। তবে হঠাৎই সেসব সেলফই দিয়েই কপাল খুলেছে তার। খবর এএফপির।এক প্রতিবেদনে এএফপি জানিয়েছে, একটি নন ফাঞ্জিবল টোকেনে (এনএফটি) ১০ লাখ মার্কিন ডলারেরও বেশি দামে বিক্রি করেছেন গুস্তাফ আল ঘোজালি নামক ওই কলেজ ছাত্র। যা বাংলাদেশি মুদ্রায় সাড়ে আট কোটি টাকারও বেশি।
জানা গেছে, গুস্তাফ আল ঘোজালি ইন্দোনেশিয়ার সেমারাং শহরের একটি বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার সায়েন্স নিয়ে পড়াশোনা করছেন। আর এসব সেলফি তিনি তুলেছেন গত পাঁচ বছরে। তার ইচ্ছা ছিল এক হাজার সেলফি তুলে তার গ্রাজুয়েশনের দিন একটি টাইমলাপস ভিডিও তৈরি করবেন। 
তবে তার এ সিদ্ধান্তে পরিবর্তন আসে ক্রিপটোকারেন্সি সম্পর্কে জানার পর। নিছক মজার ছলেই এএফটিতে তার ওই ছবিগুলো আপলোড করার সিদ্ধান্ত নেন গুস্তাফ। ভেবেছিলেন কেউই হয়তো পাত্তা দেবে না। কিন্তু তাকে অবাক করে দিয়ে অজ্ঞাত একজন গুস্তাফের ওই সেলফিগুলো কিনে নেন। এরপর একে একে বিক্রি হয়ে যায় ৩১৭টি সেলফি। এতেই গুস্তাফের পকেটে ঢোকে ১০ লাখ মার্কিন ডলারের বেশি। 
নিজের একটি অ্যানিমেশন স্টুডিও খোলার স্বপ্ন পূরণেই এ অর্থ ব্যয় করবেন বলে জানিয়েছেন গুস্তাফ। বন্ধ হবে না পড়া শেষ না হওয়া পর্যন্ত প্রতিদিন সেলফি তোলাও। /এসএইচ

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com