সেনাবাহিনীর গুণগতমান বিশ্ব পর্যায়ে নিয়ে যাবো: সেনাপ্রধান

সেনাবাহিনীর গুণগতমান বিশ্ব পর্যায়ে নিয়ে যাবো: সেনাপ্রধান

নড়াইল প্রতিনিধি:
দেশের ইতিহাসে এই প্রথমবারের মতো লজিস্টিক এফটিএক্স সেনাবাহিনী পর্যায়ের প্রশিক্ষণ পরিচালিত হচ্ছে। এটি প্রমাণ করে আমরা প্রশিক্ষণে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছি। প্রশিক্ষণের মাধ্যমে আমাদের গুণগতমান বিশ্ব পর্যায়ে নিয়ে যাবো বলে জানিয়েছেন সেনাবিহনী প্রধান এসএম শফিউদ্দিন আহমেদ।
মঙ্গলবার (৪ জানুয়ারি) বেলা ১২টার দিকে নড়াইলের লোহাগড়া উপজেলার মল্লিকপুর ইউনিয়নের নিজ গ্রাম করফায় শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ এবং বাবার নামে ১০ শয্যা বিশিষ্ট ‘অধ্যাপক শেখ মো. রোকন উদ্দীন আহমেদ’ মা ও শিশুকল্যাণ কেন্দ্রের ভিত্তিপ্রস্তর উদ্বোধন শেষে সাংবাদিকদেরএসব কথা বলেন তিনি।
এসএম শফিউদ্দিন আহমেদ বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ সেনাবাহিনী এগিয়ে যাচ্ছে। সেনাবাহিনীকে বিশ্বমানের করে গড়ে তুলতে দেশের ইতিহাসে প্রথমবারের মতো আর্মি লেভেল লজিস্টিক এফটিএক্স (ফিল্ড ট্রেনিং এক্সারসাইজ) পরিচালিত হচ্ছে। অতীতের যে কোনো সময়ের চেয়ে সেনাবাহিনী এখন প্রশিক্ষণে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে। যাতে করে আমাদের উপর জনগণের যে আস্থা আছে, তার সঠিক প্রদর্শন আমরা করতে পারি।
সেনাবাহিনী প্রধান আরও বলেন, বাংলাদেশ সেনাবাহিনী বিশ্বে শান্তিরক্ষা বাহিনীর সদস্য প্রেরণকারী দেশ হিসেবে শীর্ষে রয়েছে। অনেক ত্যাগ-তিতীক্ষার বিনিময়ে আমরা সেটা অর্জন করতে সক্ষম হয়েছি। দেশের অঙ্গন ছাড়িয়ে বিদেশে সুনাম ছড়িয়ে দিতে আমরা এই অবস্থানটি ধরে রাখতে চাই। এছাড়া বাংলাদেশ সেনাবাহিনী দেশের বিভিন্ন অঞ্চলে কম্বল বিতরণের পাশাপাশি চিকিৎসা সেবা ও সহায়তা দিচ্ছে।
জেডআই/

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com