সু চির আরও ৪ বছর জেল

সু চির আরও ৪ বছর জেল

ছবি: সংগৃহীত

অবৈধ ওয়াকিটকি রাখাসহ বেশ কয়েকটি অভিযোগে অং সান সু চিকে আরও চার বছরের কারাদণ্ড দিয়েছেন দেশটির জান্তা সরকারের একটি আদালত। সোমবার (১০ জানুয়ারি) জান্তাশাসিত দেশটির একটি আদালত এ রায় ঘোষণা করেন। খবর এনডিটিভির।
প্রতিবেদন সূত্রে জানা যায়, যদি জান্তা সরকারের করা সকল মামলার রায় সু চির বিরুদ্ধে যায় তাহলে মিয়ানমারের গণতন্ত্রপন্থি এই নেত্রীকে কয়েক দশক পর্যন্ত কারাগারে কাটাতে হতে পারে। এছাড়াও আদালতে তার বিরুদ্ধে সরকারি গোপনীয়তা আইন লঙ্ঘনের মতো গুরুতর অভিযোগও আছে।
এর আগে নির্বাচনী প্রচারণার সময় করোনাবিধি লঙ্ঘন এবং সামরিক বাহিনীর বিরুদ্ধে উস্কানিমূলক বক্তব্য দেয়ার অভিযোগ প্রমাণিত হওয়ায় সু চিকে চার বছরের সাজা দেয় আদালত।
উল্লেখ্য, গত বছরের ১ ফেব্রুয়ারি মিয়ানমারে সামরিক বাহিনী অভ্যুত্থান ঘটায়। পরবর্তীতে সু চির বাড়িতে বিনা ওয়ারেন্টেই তল্লাশি চালিয়ে অবৈধ ওয়াকিটকি খুঁজে পাওয়ার অভিযোগ তুলে সামরিক বাহিনীর সরকার।
এদিকে মিয়ানমারে অভ্যুত্থানের পর সামরিক শাসনের বিরুদ্ধে এবং সু চির মুক্তির দাবিতে দেশজুড়ে আন্দোলন অব্যাহত রয়েছে। চলমান আন্দোলনে নিরাপত্তা বাহিনীর হাতে এ পর্যন্ত নিহত হয়েছেন প্রায় ১ হাজার ৪০০ জন।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com