সিদ্ধিরগঞ্জে হেফাজতের নাশকতার ঘটনায় ২৫০০ জনের বিরুদ্ধে মামলা

সিদ্ধিরগঞ্জে হেফাজতের নাশকতার ঘটনায় ২৫০০ জনের বিরুদ্ধে মামলা

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে হেফাজতের হরতালকে কেন্দ্র নাশকতার ঘটনায় পুলিশ ও র‍্যাব-৬ এর মামলায় ১২৫ জনের নাম উল্লেখ করে আসামি অজ্ঞাত ২৫০০শ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে হেফাজতে ইসলামের সকাল-সন্ধ্যা হরতালকে কেন্দ্র করে গত রোববার নাশকতার ঘটনায় ৬টি মামলা হয়েছে। পুলিশ ও র‍্যাব বাদি হয়ে ৬ মামলায় ১২৫ জনের নাম উল্লেখ করে আসামি করা হয়েছে ২৫০০ শ’ জনকে।
সোমবার (২৯ মার্চ) রাতে সিদ্ধিরগঞ্জ থানায় পুলিশ বাদী হয়ে পাঁচটি এবং ব়্যাব বাদি হয়ে একটি মামলা দায়ের করে। প্রত্যেক মামলায় ২৫-৩০ জন এজাহারনামীয় আসামি এবং অজ্ঞাত আরও ৪০০-৫০০ জনকে আসামি করা হয়েছে।
মঙ্গলবার দুপুরে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান মামলার বিষয়টি নিশ্চিত করে জানান, গত রাতে মামলাগুলো রুজু করা হয়েছে। ব়্যাব ও পুলিশের পাঁচটি মামলা দায়ের করা হয়েছে নাশকতার অভিযোগে সন্ত্রাস বিরোধী আইনে। অপর একটি মামলা সরকারি কাজে বাধা দিয়ে পুলিশের উপর হামলা ও আহত করার অভিযোগে করা হয়েছে। তবে এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। তবে ব়্যাব-পুলিশের কয়েকটি টিম নাশকতা কারীদের গ্রেফতারে অভিযান চালাচ্ছে। সকলকে আইনের আওতায় আনা হবে।
রোববার হেফাজতের ডাকা হরতাল চলাকালে সিদ্ধিরগঞ্জে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুর থেকে সাইনবোর্ড পর্যন্ত হরতাল সমর্থকরা দখলে নিয়ে তাণ্ডব চালায়। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে প্রায় ১৮টি যানবাহনে আগুন ও বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে ৷ দফায় দফায় বিজিবি-পুলিশের সাথে সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে পুলিশ-সাংবাদিকসহ বেশ কয়েকজন আহত হয়।
পুলিশের তথ্য মতে, এই সময়ের মধ্যে ১৮টি ট্রাক, বাস, কাভার্ডভ্যানে আগুন, নির্বিচারে যানবাহনে ভাঙচুর, সাংবাদিকদের মারধর করেছে হেফাজতের পিকেটাররা। এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রায় ৪০০০ রাউন্ড গুলি (রাবার, সিসা, চাইনিজ রাইফেল) ও প্রায় দেড়শ কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করা হয়।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com