সাড়ে ১৩ হাজার বর্গফুটের জাতীয় পতাকার প্রদর্শনী হলো বগুড়ায়

সাড়ে ১৩ হাজার বর্গফুটের জাতীয় পতাকার প্রদর্শনী হলো বগুড়ায়

বগুড়া ব্যুরো:
স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে বগুড়ায় প্রদর্শিত হয়েছে ১৩ হাজার ৫শ বর্গফুটের বিশালাকৃতির জাতীয় পতাকা। বগুড়া জিলা স্কুল অ্যালমনাই অ্যাসোসিয়েশনের উদ্যোগে স্কুল প্রাঙ্গণে শুক্রবার এই পতাকা প্রদর্শনীর উদ্বোধন করেন জেলা প্রশাসক জিয়াউল হক। উদ্যোক্তাদের দাবি, এটিই এখন পর্যন্ত কাপড়ে তৈরি দেশের সর্ববৃহৎ জাতীয় পতাকা।
স্কুলের প্রাক্তন শিক্ষার্থীরা জানান, টিএম আইয়ুব টিটু, দোলন, গোলাম মো. পাইকাড় খোকন, মাসুদ আহমেদ, সাইফুল ইসলাম, শাহ্ আবদুল মোমেন হিটলু, হেদায়েত আলী টিপু এবং শহীদ বুদ্ধিজীবী চিশতি শাহ্ হেলালুর রহমানসহ জিলা স্কুলের অনেক প্রাক্তন শিক্ষার্থী মুক্তিযুদ্ধে অংশ নিয়ে স্বাধীনতার জন্য শহীদ হয়েছেন। তাদের আত্মত্যাগের প্রতি শ্রদ্ধা জানাতে এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উৎসবকে স্মরণীয় করে রাখতে দেশের সবচেয়ে বড় জাতীয় পতাকা প্রদর্শনের এই উদ্যোগ নেয়া হয়।
গেলো প্রায় ২০ দিন ধরে প্রাক্তন শিক্ষার্থীরা স্কুল মাঠে ১৫০ ফুট দৈর্ঘ্য এবং ৯০ ফুট প্রস্থের এই এই পতাকা তৈরির কাজ করেছেন। পতাকাটি তৈরি করতে ৪৭ থান সবুজ রঙের কাপড় এবং ১৭ থান লাল রঙের কাপড় ব্যবহার করা হয়েছে। পতাকা প্রদর্শনীর পাশাপাশি জিলা স্কুলের শহীদ মুক্তিযোদ্ধাদের নিয়ে তথ্যচিত্র প্রদর্শনীর আয়োজনও করা হয়। সকালে উদ্বোধনের পর সূর্যাস্তের আগ পর্যন্ত স্কুল মাঠে হাওয়ার দোলে প্রদর্শিত হয় বিশালাকৃতির এই জাতীয় পতাকা।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন

সর্বশেষ খবর

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com