সাত শতাধিক ইউনিয় পরিষদে চলছে পঞ্চম ধাপের নির্বাচন

সাত শতাধিক ইউনিয় পরিষদে চলছে পঞ্চম ধাপের নির্বাচন

বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতি বেড়েছে কেন্দ্রগুলোতে।

বিচ্ছিন্ন সহিংসতায় পঞ্চম ধাপে ভোট নেয়া হচ্ছে ৭ শতাধিক ইউনিয়ন পরিষদে। মঙ্গলবার (৫ জানুয়ারি) সকাল আটটা থেকে শুরু হয় ভোটযুদ্ধ।
শীতের সকালে উপস্থিতি কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে বাড়ে ভোটারদের সারি। কয়েক জায়গায় বিচ্ছিন্ন সংঘর্ষের খবর পাওয়া গেছে। মানিকগঞ্জের চরাঞ্চলের ৫টি কেন্দ্রে সরঞ্জাম পৌঁছায় দেরিতে। কেন্দ্রে কেন্দ্রে জোরদার করা হয়েছে নিরাপত্তা। মোতায়েন আছে আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যরা। গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলোতে সহিংসতার শঙ্কায় নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা। এর আগে, গতকাল কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয় ব্যালট বাক্স, পেপার, অমোচনীয় কালিসহ সব ধরনের উপকরণ। ৩৯টি ইউপিতে ইলেকট্রনিক ভোটিং মেশিন- ইভিএম’-এ রায় জানাচ্ছেন ভোটাররা।
নরসিংদীর শিবপুরে বাঘাব দারুল উলুম দাখিল মাদরাসা ভোটকেন্দ্র দখল চেষ্টার অভিযোগ উঠেছে। এসময় ৪টি বাসও ভাঙচুর করা হয়। ঘটে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা। পরে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ ও ভ্রাম্যমাণ আদালত। স্বতন্ত্র প্রার্থী বাবলু মিয়ার অভিযোগ, বহিরাগতদের দিয়ে ভোটকেন্দ্র দখলের চেষ্টা করছে নৌকার প্রার্থীর সমর্থকরা। রাজশাহীর বিড়ালদহে আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। সকালে সৈয়দ করম আলী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।
এদিকে, দুর্গাপুরের মাড়িয়া ইউপির জয়কৃষ্ণপুর কেন্দ্রে আওয়ামী লীগ ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে আহত হন অন্তত ৩ জন। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। অন্যদিকে, পুঠিয়ার বানেশ্বরে কেন্দ্র দখল করে জাল ভোট দেয়ার অভিযোগে দীঘলকান্দি সরকারি বিদ্যালয় কেন্দ্রে ভোটগ্রহণ বাতিল করেছে রিটার্নিং কর্মকর্তা। এছাড়া গাজীপুর, ময়মনসিংহ, মুন্সিগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে ধাওয়া পাল্টা ধাওয়া এবং সংঘর্ষের ঘটনা ঘটেছে।
এসজেড/

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com