সাতক্ষীরায় পানি ভাগাভাগির সালিশে সংঘর্ষ, নিহত ১

সাতক্ষীরায় পানি ভাগাভাগির সালিশে সংঘর্ষ, নিহত ১

স্টাফ করেসপনডেন্ট, সাতক্ষীরা:
সাতক্ষীরার শ্যামনগরের মধুসুদনপুর খালের পানি ভাগাভাগি নিয়ে সৃষ্ট দ্বন্দ্ব নিরসনে একটি সালিশ ডাকা হয়। সালিশ চলাকালে দুইপক্ষের সংঘর্ষে রহমত মল্লিক (৬০) নামে একজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও ৭ জন। এ ঘটনায় দুজনকে গ্রেফতার করেছে পুলিশ।
শুক্রবার (২১ জানুয়ারি) সন্ধ্যায় শ্যামনগর উপজেলার ভুরুলিয়া ইউনিয়নের সিরাজপুর হাটখোলায় এই সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে আহতদের উদ্ধার করে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতে রহমত মল্লিকের মৃত্যু হয়। নিহত রহমত মল্লিক মধুসুদনপুর গ্রামের মৃত দিরাজতুল্লাহ মল্লিকের ছেলে।
ভুরুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান অধ্যক্ষ জাফরুল আলম বাবু বলেন, মধুসুদনপুর মৎস্যজীবী সমবায় সমিতির খালের পানি নিয়ে ইজারাদার ও স্থানীয়দের মধ্যে বিরোধ ছিল। এজন্য দুই পক্ষকে নিয়ে মীমাংসার জন্য সালিশ ডাকা হয়। শালিসের মধ্যে সংঘর্ষে লিপ্ত হয় দুই পক্ষ। এতে বেশ কয়েকজন আহত হয়। পরে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়েছে।
ভুরুলিয়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মেম্বার হোসেন আলী বলেন, ইরি ধান করার জন্য সমবায় সমিতির খালের পানি ব্যবহার নিয়ে বিরোধের বিচার চলাবকালে এ সংঘর্ষ হয়।
শ্যামনগর থানার পরিদর্শক (তদন্ত) শহিদুল ইসলাম সংঘর্ষের ঘটনায় একজনের নিহত হওয়ার ঘটনা নিশ্চিত করেছেন। ইতোমধ্যে নিহত রহমত মল্লিকের পরিবারের পক্ষ থেকে মামলা দায়ের করা হয়েছে। এ মামলায় দুজনকে গ্রেফতার করা হয়েছে বলেও জানান এ পুলিশ কর্মকর্তা। নিহতের মরদেহ মর্গে পাঠানো হয়েছে।
/এডব্লিউ

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com