সাকিব সেরে ওঠায় মধুর সংকট, মোসাদ্দেককে চান ডমিঙ্গো

সাকিব সেরে ওঠায় মধুর সংকট, মোসাদ্দেককে চান ডমিঙ্গো

ছবি: সংগৃহীত

চট্টগ্রাম টেস্ট শুরু হওয়ার আগে সাকিব আল হাসান করোনা নেগেটিভ হওয়ায় মধুর সংকটে পড়েছে টিম ম্যানেজমেন্ট। টাইগারদের কোচ রাসেল ডমিঙ্গো বলেছেন, শনিবার (১৪ মে) পর্যবেক্ষণ শেষে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। তবে হাফ ফিট সাকিবের বদলে মোসাদ্দেককে খেলাতে চান তিনি।
বাংলাদেশ দল চট্টগ্রামে আসার ৫ দিন পর বন্দরনগরীতে পা রাখে শ্রীলঙ্কা ক্রিকেট দল। বাংলাদেশের ২০ উইকেট নেয়াকেই মূল লক্ষ্য ধরে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম দিন অনুশীলন করেছে লঙ্কানরা। এজন্য উইকেট দেখে সিদ্ধান্ত নেবে তাদের থিংক ট্যাঙ্ক। লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নের সাথে ওসাধো ফারনান্দো ওপেন করবেন ইনিংস। বাংলাদেশের বিপক্ষে টেস্ট ম্যাচে নিজেদের দারুণ রেকর্ডটা ধরে রাখতে চায় লঙ্কানরা। দিমুথ করুনারত্নে বলেন, আমরা এখানে ভালো ব্যাটিং উইকেটের প্রত্যাশা করছি। বড় রান হবে এবং প্রতিপক্ষের ২০ উইকেট আমাদের ভাবনায়। বোলারদের ওপর আস্থা আছে, তারা কাজটি করতে পারবে।
বাংলাদেশ ক্রিকেট দলের অনুশীলন শুরু হয় শুক্রবার (১৩ মে) দুপুরে। সাকিব আল হাসানের করোনা নেগেটিভ হওয়ার খবরে তিন নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু, হাবিবুল বাশার ও আব্দুর রাজ্জাকের সাথে টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনকেও দেখা যায় ব্যস্ত। শেষ পর্যন্ত সাকিব খেলবেন কি খেলবেন না, সেই সিদ্ধান্ত পিছিয়ে গেছে অন্তত আরও একদিন। তবে সাকিব যে শনিবার অনুশীলন করবেন, সেটা নিশ্চিত করেছেন কোচ রাসেল ডমিঙ্গো। তার মতে, এই গরমে ৫ দিনের খেলায় ৬০ শতাংশ ফিটনেস নিয়ে খেলা কঠিন। রাসেল ডমিঙ্গো বলেন, ম্যাচ আর অনুশীলনের মধ্যে না থেকে হুট করে টেস্ট খেলা কঠিন। টি-টোয়েন্টি বা ওয়ানডে ম্যাচ নয়, এখানে প্রায় ৬ ঘণ্টা মাঠে থাকতে হয় ৫ দিন ধরে। অবশ্যই আমরা সাকিবকে পেতে চাই তবে ফিটনেসের বিষয়টি মাথায় নিতে হবে। কারণ, সে যাতে তার সেরাটা দিতে পারে।
হেড কোচ ডমিঙ্গো জানিয়েছেন, টাইগারদের একাদশ একরকম চূড়ান্তই। শুধু সাকিবের জন্য একটু অপেক্ষা। ডমিঙ্গো বলেন, ৬-৭ নম্বরে ব্যাটিং এবং ১০-১৫ ওভার বোলিং করতে পারে, এমন কাউকে আমরা বছর দুয়েক ধরেই খুঁজছি। সাকিব না থাকলে কাজটি করতে পারবে, এমন ক্রিকেটারের ব্যাপারে আমাদের ভাবনায় আছে মোসাদ্দেক।
আরও পড়ুন: করোনামুক্ত হলেন সাকিব
/এম ই

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com