সাকিব বলেছিলেন, আইপিএল অপেক্ষা দেশের হয়ে খেলা আনন্দের

সাকিব বলেছিলেন, আইপিএল অপেক্ষা দেশের হয়ে খেলা আনন্দের

শ্রীলঙ্কা সিরিজে টেস্ট, ওয়ানডে কোনো ফরমেটেই সাকিবকে পাচ্ছে না বাংলাদেশ। আইপিএলের কারণে বিসিবির থেকে ছুটি নিয়েছেন সাকিব আল হাসান। বিসিবি চেয়েছিলো অন্তত ওয়ানডে সিরিজে যেন সাকিবকে পায় তারা সেটিও হয়নি। এমন কথাই বলেছেন বিসিবির অপারেসন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।
তবে ঠিক সাত বছর আগে স্বয়ং সাকিব আল হাসান তার ভেরিফায়েড ফেসবুক পেজে লিখেছিলেন, বাংলাদেশের হয়ে একটা ম্যাচ জেতার যে আনন্দ, পুরো আইপিএল ট্রফি জিতেও সে আনন্দ নেই।
২০১৪ সালের জুলাইয়ের ৬ তারিখে করা সেই ফেসবুক স্ট্যাটাসটি ছিলো, ”আমি সবসময় দেশের হয়ে খেলতে চাই। অন্তত আরও দশ বছর জাতীয় দলের হয়ে খেলতে চাই আমি। আইপিএল জিতে বাংলাদেশে এসে আমি বলেছি, বাংলাদেশের হয়ে একটি ম্যাচ জিতে যে আনন্দ, পুরাে আইপিএল ট্রফি জিতেও সে আনন্দ নেই। এতেই আমার দেশের হয়ে খেলার ব্যাপারে ধারণা নিতে পারেন। অনেকেই মনে করে আমি ২০১৯ বিশ্বকাপের পর অবসর নেব। কিন্তু সত্য হলাে, আমি ২০২৩ সালের বিশ্বকাপও খেলতে চাই।”
সম্প্রতি, ২০১৪ সালে দেয়া সাকিব আল হাসানের সেই স্ট্যাটাসটি সামাজিক যোগাযোগ মাধ্যমে নতুন করে আলোড়ন তুলেছে। এর নিচে নানা ধরনের মন্তব্য করছেন তার ভক্তরা। আর পুরনো সেই স্ট্যাটাস নিয়ে এখন তোলপাড় ভক্তদের।
দেশের হয়ে সাকিবের না খেলার বিষয়ে আকরাম খান আরও বলেছেন, আইপিএলে অংশগ্রহণ করতে চেয়ে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে না খেলার জন্য সে সম্প্রতি আমাদেরকে একটি চিঠি দিয়েছে। সেই প্রেক্ষিতেই আমরা তাকে অনুমতি দিয়েছি। কেউ যদি খেলার জন্য আগ্রহ না দেখায় তাহলে আমাদের কোনো পয়েন্ট নেই জোর করে খেলানোর।
এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার পর ভারতীয় ক্রিকেট লিগ আইপিএলও তিনি জায়গা পেয়েছেন কলকাতা নাইট রাইডার্সে। নিলামে ৩ কোটি ২০ লাখ ভারতীয় রুপিতে তাকে কিনেছে কেকেআর। ২০১১ ও ২০১৭ পর্যন্ত কেকেআর’র হয়েই মাঠ মাতিয়েছেন তিনি।
২০১২ ও ২০১৪ সালে কেকেআরকে শিরোপা জেতাতে অবদান রেখেছিলেন ব্যাট ও বল হাতে। এর আগে পিতৃত্বকালীন ছুটি নিয়ে আসছে নিউজিল্যান্ড সফরে থেকে সরিয়ে নিয়েছেন নিজেকে।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com