সাকিবের বেটউইনার নিউজের সাথে চুক্তির বিষয়ে অজ্ঞাত বিসিবি, প্রমাণ পেলে তখন ব্যবস্থা

সাকিবের বেটউইনার নিউজের সাথে চুক্তির বিষয়ে অজ্ঞাত বিসিবি, প্রমাণ পেলে তখন ব্যবস্থা

সম্প্রতি বেটউইনার নামক একটি অনলাইন স্পোর্টস নিউজ পোর্টালের সাথে পণ্যদূত হিসেবে চুক্তিবদ্ধ হয়েছেন সাকিব আল হাসান। ফেসবুকে এ সংক্রান্ত একটি পোস্ট দিয়েছেন সাকিব আল হাসান। বিষয়টি নিশ্চিত করেছে ‘বেটউইনার নিউজ’ নামের ওই ওয়েবসাইটটিও। কোম্পানিটির মাদার অরগানাইজেশন অনলাইন বেটিং কোম্পানি। এ ধরনের প্রতিষ্ঠানের সাথে চুক্তি দেশের প্রচলিত আইন ও বিসিবির নীতিমালা বহির্ভূত। যদিও বিষয়টি জানেন না বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।
বিসিবির বসের কাছে গণমাধ্যমকর্মীরা জানতে চেয়েছিল, কোম্পানিটির সাথে চুক্তিবদ্ধ হওয়ার ব্যাপারে সাকিব বোর্ডের কাছ থেকে কোনো অনুমতি নিয়েছেন কিনা।
পাপনের উত্তর— প্রথমত, আমাদের কাছ থেকে সাকিবের অনুমতি নেওয়ার প্রশ্নই ওঠে না। কারণ, আমরা অনুমতি দেবই না। বেটিং সংক্রান্ত কোনো কিছুর যোগসূত্র থাকলে অনুমতি দেয়ার প্রশ্নই ওঠে না। মানে আমাদের কাছ থেকে অনুমতি নেয়নি।
দ্বিতীয়ত, সাকিব আদৌ চুক্তিটি করেছে কিনা সেটি আমাদের জানতে হবে। আজকের মিটিংয়েও বিষয়টি নিয়ে কথা হয়েছে। আমরা বলেছি, এটা তো সম্ভব না। এটা কীভাবে হয়! এটা কোনোভাবেই বোর্ড অনুমোদন করবে না। কিন্তু সাকিব তো চুক্তি না-ও করতে পারে। তাই, বোর্ড এখনই সিদ্ধান্ত নিতে পারে না। আমি বোর্ডকে বলেছি, দ্রুততার সাথে বিষয়টি জানতে।
সাকিবের বেটউইনার নিইজের সাথে চুক্তির ব্যাপারটি প্রমাণিত হলে অধিনায়ত্ব নিয়ে কী চিন্তা করা হবে; গণমাধ্যমকর্মীদের এমন প্রশ্নে পাপনের উত্তর, আগে তো বিষয়টি জানতে হবে। সাকিবের সাথে যোগাযোগ করি আগে। এ ধরনের প্রতিষ্ঠানের সাথে চুক্তি দেশের আইনও সমর্থন করে না। এটা খুবই সিরিয়াস বিষয়। এটা ফেসবুক পোস্টের ওপর নির্ভর না করে আমাদের অনুসন্ধান করতে হবে। এটা সত্যিই হয়ে থাকলে বোর্ডের যা যা করার দরকার সবই করবে।
জেডআই/

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন

সর্বশেষ খবর

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com