সাকিবের আশেপাশেও নেই কোহলি

সাকিবের আশেপাশেও নেই কোহলি

ব্যাটিং গড়ের দিক দিয়ে সবার চেয়ে এগিয়ে রয়েছে সাকিব আল হাসান। ২০১৯ সালের পর থেকে যেসব ব্যাটসম্যান ক্রিকেটের তিন ফরম্যাটে ন্যূনতম এক হাজার রান করেছেন তাদের মধ্যে গড় রানের হিসেবে সবার চেয়ে এগিয়ে সাকিব আল হাসান।
২০১৯ সালের জানুয়ারির ১ তারিখ থেকে এখন পর্যন্ত ক্রিকেটের তিন ফরম্যাটে ২০ ম্যাচ খেলে সাকিবের সংগ্রহ ১ হাজার ৭৮ রান। টাইগার অলরাউন্ডারের গড় ৬৭ দশমিক ৩৭ । তবে জুয়াড়িদের কাছ থেকে ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পাওয়ার বিষয়টি গোপন করায় এক বছর নিষিদ্ধ হন সাকিব।
তবে যে কয়টি ম্যাচ খেলেছেন তাতে বিশ্বের অন্যসব তারকা ব্যাটসম্যাদের চেয়ে গড় রানের হিসেবে এগিয়ে মিস্টার অলরাউন্ডার। সাকিবের চেয়ে অনেক পিছিয়ে ভারতের ব্যাটার বিরাট কোহলি, পিছিয়ে রয়েছেন ওপেনার রোহিত শর্মা ও পাকিস্তানের এই সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান বাবর আজম।
সাকিবের চেয়ে দ্বিগুণের বেশি ৪৩ ম্যাচ খেলে ৬০.৪২ গড়ে ২ হজার ৫৩৮ রান করে দ্বিতীয় স্থানে নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। ৫৩ ম্যাচে ৫৫.৭৪ গড়ে তুলেছেন ২ হাজার ৯৫৪ রান করে বাবর আজমের অবস্থান তৃতীয়তে।
এক্ষেত্রে বেশ পিছিয়ে রয়েছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। ৬৬ ম্যাচে ৫৪.০৪ গড়ে করেছেন ৩ হাজার ২৯৭ রান। আর তার পেছনে আছেন রোহিত শর্মা। ৫৬ ম্যাচে ৫১.৪৬ গড়ে রোহিতের রান ২ হাজার ৮৮২।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com