সাংবাদিকরা যাতে চুরি, দুর্নীতির খবর না করতে পারে এজন্যই এটা ঘটানো হয়েছে: ফখরুল

সাংবাদিকরা যাতে চুরি, দুর্নীতির খবর না করতে পারে এজন্যই এটা ঘটানো হয়েছে: ফখরুল

ঠাকুরগাঁও প্রতিনিধি :
সচিবালয়ে সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্থা ও মিথ্যা মামলা দেয়ার ঘটনায় নিন্দা জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুলইসলাম আলমগীর বলেছেন, দেশে গণতন্ত্র ও জবাবদিহিতা নেই বলেই সাংবাদিকদের উপর এমন ঘটনা ঘটছে। হেনস্থার ঘটনায় জড়িতদের বদলি করা কোন সমাধান নয় বরং জড়িতদের সাথে সাথে বরখাস্ত ও তাদের বিরুদ্ধেই মামলা ইস্যু করা উচিত ছিলো এবং কারাগারে নেয়া উচিত ছিলো। এটা করলে সাংবাদিকরা কিছুটা স্বস্তি ফিরে পেতো। সাংবাদিকরা যাতে সত্য ঘটনা তুলে ধরতে না পারে, চুরি দুর্নীতির খবর না করতে পারে এজন্যই এমন ঘটনা ঘটানো হয়েছে। মির্জা ফখরুল আজ দুপুরে (১২টায়) ঠাকুরগাঁও জেলা বিএনপি কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন।
মির্জা ফখরুল আরও বলেন, সংবাদ মাধ্যমের যে স্বাধীনতা থাকা উচিত তা এখন নেই। বর্তমান সরকার কোন রাজনৈতিক সরকার নয়, এটি পুরোপুরি একটি আমলাতান্ত্রিক সরকার। আমলারাই নীতিনির্ধারণ করে তারাই এখন দেশকে চরম অবস্থার দিকে নিয়ে গেছে। দেশে রাজনৈতিক নেতৃত্ব যদি থাকতো তাহলে সাংবাদিকদের সাথে এমন আচরণ হতো না। এই সরকার ফ্যাসিস্ট সরকার, এদের নির্ভর করতে হয় আমলাদের ওপরে, আইনশৃঙ্খলা বাহিনীর ওপরে। এজন্য তারা অন্যান্য ব্যবস্থাগুলোকেও দলীয়করণ করে ফেলেছে। এ অবস্থায় মুক্ত সাংবাদিকতা সম্ভব নয়।
বর্তমান সরকারের সমালোচনা করে ফখরুল আরও বলেন, আজকে বাংলাদেশের অবস্থা এমন পর্যায়ে চলে গেছে যেখানে অফিসিয়াল নিরাপত্তা আইন চালু করতে হয়েছে, অন্য কোন পথ তাদের নেই। এটা আবারও প্রমাণ করলো যে বর্তমান সরকার সাংবাদিক দমন, নিপীড়ন, কথা বলতে না দেয়া ও মানুষের অধিকারকে হরণ করার মধ্য দিয়ে ক্ষমতায় টিকে থাকতে চাচ্ছে।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com