সরকারি গাড়ি ফিরিয়ে দিলেন মালয়েশিয়ার নবনির্বাচিত প্রধানমন্ত্রী, নেবেন না বেতনও

সরকারি গাড়ি ফিরিয়ে দিলেন মালয়েশিয়ার নবনির্বাচিত প্রধানমন্ত্রী, নেবেন না বেতনও

আহমাদুল কবির, মালয়েশিয়া:
সরকারি নতুন গাড়ি ফিরিয়ে দিয়েছেন মালয়েশিয়ার নব নির্বাচিত প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম। এমনকি নিজেদের সুবিধার জন্য সরকারি কোনো টাকা ব্যবহার করবেন না বলেও সাফ জানিয়ে দিয়েছেন তিনি।
রোববার (২৭ নভেম্বর) এক ফেসবুক পোস্টে তিনি নিজেই এ কথা জানান। আনোয়ার ইব্রাহিম ফেসবুকে লেখেন, একটি মার্সিডিজ ব্যবহার করতে অস্বীকৃতি জানিয়েছি, যেটি আমার অফিসে আসার আগে কেনা হয়েছে। আমি চাই না নতুন কোনো খরচ হোক। নতুন গাড়ি কিংবা অফিসে অপ্রয়োজনীয় আসবাবপত্র কেনা হবে না। পাবলিক ফান্ডের অপচয়ের বিরুদ্ধে এটি একটি নতুন সংস্কৃতির অংশ, যা সকলকেই অনুশীলন করা উচিত। মার্সিডিজ-বেঞ্চ এস ৬০০ লিমুজিন মডেলের গাড়ি ব্যবহার করার পরিবর্তে প্রধানমন্ত্রীর দফতরে থাকা যে কোনো একটি গাড়ি তিনি ব্যবহার করবেন বলেও জানিয়েছেন।

জনগণের উদ্দেশ্যে আনোয়ার ইব্রাহিম বলেন, একশ বা এক হাজার মালয়েশিয়ান রিঙ্গিত, আপনি কতটুকু সংরক্ষণ করতে পারেন তা নিয়ে ভাবুন। আমি বেতন না নেয়ার প্রতিশ্রুতি দিয়েই আমার দায়িত্ব শুরু করলাম।
একই সাথে সরকারি কর্মকর্তাদের উদ্দেশ্যে তিনি বলেন, এটি সমস্ত বিভাগের কর্মকর্তাদের মনে রাখতে হবে, বর্তমান পরিস্থিতিতে আমাদের একটি নতুন সংস্কৃতি শুরু করা উচিত। নিজেদের সুবিধার জন্য সরকারি টাকা ব্যবহার করবেন না।
এর আগে নির্বাচনী প্রচারে ৭৫ বছর বয়সী আনোয়ার ইব্রাহিম ঘোষণা দিয়েছিলেন, তিনি সাধারণ নির্বাচনে জয়ী হলে প্রধানমন্ত্রীর বেতন নেবেন না। এরই মধ্যে তার মন্ত্রীসভার আকারও ছোট হবে বলে জানিয়েছেন তিনি।
এএআর/

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন

সর্বশেষ খবর

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com