সমুদ্র বন্দরগুলোতে ৩ নম্বর সতর্কতা সংকেত জারি

সমুদ্র বন্দরগুলোতে ৩ নম্বর সতর্কতা সংকেত জারি

ছবি: সংগৃহীত।

বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের কারণে দেশের দক্ষিণ ও মধ্যাঞ্চলে ঝড়ো হাওয়া বইছে। ফলে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদফতর। আবহাওয়া অফিসের ওয়েবসাইটে এ সংক্রান্ত তথ্য নিশ্চিত করা হয়েছে।
লঘুচাপের কারণে দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাতের মাত্রা বাড়ার আভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। বৃষ্টিপাতের প্রবণতা থাকায় উত্তর ও পূর্বাঞ্চলে বয়ে যাওয়া তাপপ্রবাহ কিছুটা কমেছে। বর্তমানে লঘুচাপটি উড়িষ্যা ও পশ্চিমবঙ্গ উপকূলের কাছে অবস্থান করছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এটি আরও ঘনীভূত হতে পারে। এর প্রভাবে দেশের উপকূলীয় এলাকা ও সমুদ্রবন্দরে ঝড়ো হাওয়া বয়ে যাচ্ছে।
আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের বেশিরভাগ জায়গায়; রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী ও ঢাকার কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকাসহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। সুস্পষ্ট লঘুচাপ ও বায়ুচাপের পার্থক্যের আধিক্যের কারণে উপকূলীয় জেলা, দ্বীপ ও চরসমূহ স্বাভাবিক জোয়ারের চেয়ে ২-৪ ফুট উঁচু জোয়ারে প্লাবিত হতে পারে বলেও জানানো হয়েছে।
এসজেড/

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com