শ্রমিকনেতা রুহুল আমিনসহ গ্রেফতারকৃতদের মুক্তির দাবি বাসদের

শ্রমিকনেতা রুহুল আমিনসহ গ্রেফতারকৃতদের মুক্তির দাবি বাসদের

শ্রমিকনেতা রুহুল আমিনসহ গ্রেফতারকৃতদের মুক্তি ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে এবং লেখক মুশতাক হত্যার প্রতিবাদে বাসদ (মার্কসবাদী) কেন্দ্রীয় পাঠচক্র ফোরামের উদ্যোগে সমাবেশ-মিছিল অনুষ্ঠিত হয়।
শনিবার বিকেলে ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন বাসদ (মার্কসবাদী) কেন্দ্রীয় পাঠচক্র ফোরাম-এর সমন্বয়ক কমরেড শুভ্রাংশু চক্রবর্ত্তী ও সদস্য বেলাল চৌধুরী।
শুভ্রাংশু চক্রবর্ত্তী বলেন, ভোট-ডাকাতির মাধ্যমে ক্ষমতা দখল করে আওয়ামী লীগ সরকার দেশে চূড়ান্ত ফ্যাসিবাদী শাসন কায়েম করেছে। ডিজিটাল নিরাপত্তা আইনকে হাতিয়ার করে প্রতিবাদী মানুষের কণ্ঠ রোধ করার অপচেষ্টা চালাচ্ছে। সরকারের সমালোচনা করায় লেখক মুশতাক আহমেদকে গ্রেফতার করে মৃত্যুর মুখে ঠেলে দিয়েছে।
তিনি বলেন, মুশতাক হত্যার প্রতিবাদে দেশের মানুষ যখন রাজপথে নেমেছে, তখন সরকার আরও হিংস্র হয়ে উঠেছে। পুলিশ ঢাকায় ছাত্রদের প্রতিবাদ মিছিলে হামলা করে অনেক নেতাকর্মীকে আহত করেছে, ছাত্রনেতাদের গ্রেফতার করেছে। ডিজিটাল নিরাপত্তা আইনে খুলনার পাটকল আন্দোলনের নেতা, শ্রমিকনেতা রুহুল আমিনকে গ্রেফতার করে পুলিশ দুদিনের রিমান্ডে নিয়েছে।
শুভ্রাংশু চক্রবর্তী বলেন, ‘বাসদ (মার্কসবাদী) পাঠচক্র ফোরামের কেন্দ্রীয় সদস্য ও শ্রমিক নেতা রুহুল আমিনকে ২৬ ফেব্রুয়ারি রাত ১০টায় ডিবি পুলিশের ৩০-৩৫ জনের একটা টিম বাসা থেকে তুলে নিয়ে যায়। পুলিশ জিজ্ঞাসাবাদের নামে থানায় নিয়ে গেলেও সুস্পষ্ট কোন অভিযোগ দেখাতে পারেনি।’ রুহুল আমিনের বিনা ওয়ারেন্টে গ্রেফতারের তীব্র নিন্দা জানান কমরেড শুভ্রাংশু চক্রবর্তী।
শুভ্রাংশু চক্রবর্ত্তী শ্রমিকনেতা রুহুল আমিনসহ গ্রেফতারকৃত সব নেতা-কর্মীদের মুক্তি, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল ও ফ্যাসিবাদী শাসন অবসানের লক্ষ্যে দুর্বার আন্দোলন গড়ে তোলার জন্যে জনগণের প্রতি আহ্বান জানান।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com