শোলাকিয়ায় হচ্ছে না ঈদুল ফিতরের জামাত

শোলাকিয়ায় হচ্ছে না ঈদুল ফিতরের জামাত

কিশোরগঞ্জ প্রতিনিধি:
এবার ঈদে জামাত হচ্ছে না উপমহাদেশের সর্ববৃহৎ ঈদগাহ ময়দান শোলাকিয়ায়।
প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সারা দেশের মতো করোনার ঝুঁকিপূর্ণ এলাকা হিসাবে চিহ্নিত কিশোরগঞ্জের এ ঐতিহাসিক ঈদগাহ ময়দানের ১৯৪তম জামাত বন্ধ ঘোষণা করা হয়েছে। কিশোরগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম এ তথ্য নিশ্চিত করেছেন।
এর আগে ২৬ এপ্রিল সোমবার ধর্ম মন্ত্রণালয় এ সংক্রান্ত এক পরিপত্রও জারি করে। ওই পরিপত্রে পবিত্র ঈদুল ফিতরের নামাজের জামাত এবার ঈদগাহে করা যাবে না বলে জানিয়েছে ধর্ম মন্ত্রণালয়। জীবনের ঝুঁকি বিবেচনা করে এ বছর ঈদগাহ বা খোলা জায়গার পরিবর্তে ঈদের নামাজের জামাত নিকটস্থ মসজিদে আদায় করার অনুরোধ জানানো হয়েছে।
জামাত শেষে কোলাকুলি এবং পরস্পর হাত মেলানো পরিহার করার জন্যও অনুরোধ করেছে ধর্ম মন্ত্রণালয়। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জনস্বাস্থ্য বিবেচনায় স্বাস্থ্যসেবা বিভাগ কর্তৃক জারি করা নির্দেশনা ও বিশেষ সতর্কতামূলক বিষয়াদি অনুসরণপূর্বক শর্তসাপেক্ষে পবিত্র ঈদুল ফিতরের নামাজের জামাত আদায়ের জন্য অনুরোধ করা হলো।
এ নিয়ে রোববার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শোলাকিয়া ঈদগাহ মাঠ উদযাপন কমিটির জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়। ঈদগাহ মাঠ পরিচালনা কমিটির সভাপতি জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলমের সভাপতিত্বে এ বৈঠক অনুষ্ঠিত হয়। এ বৈঠকে শোলাকিয়ার ১৯৪ তম জামাত বন্ধ রাখার সর্বসম্মত সিদ্ধান্ত হয়।
কিশোরগঞ্জ শহরের উপকণ্ঠে নরসুন্দা নদীর উত্তর তীরে অবস্থিত প্রায় দুশো বছরের ইতিহ্যবাহী এ বিশালায়তন ঈদগাহ ময়দনের ঈদুল ফিতরের জামাতে দীর্ঘদিন ধরে দেশ-বিদেশের তিন লক্ষাধিক ধর্মপ্রাণ মুসল্লি নামাজ আদায় করে আসছিলেন।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন

সর্বশেষ খবর

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com