শৈলকুপায় উত্তপ্ত ভোটের মাঠ, জনতার ঘুম হারাম

শৈলকুপায় উত্তপ্ত ভোটের মাঠ, জনতার ঘুম হারাম

পঞ্চম দফায় ইউপি নির্বাচনকে কেন্দ্র করে ঝিনাইদহের শৈলকুপার সারুটিয়া ইউনিয়নে উত্তপ্ত ভোটের মাঠ। ক্ষমতাসীন দলের চেয়ারম্যান প্রার্থী মাহমুদুল হাসান মামুন ও স্বতন্ত্র প্রার্থী জুলফিকার কায়সার টিপুর সমর্থকদের মধ্যে দফায় দফায় সংঘর্ষে আতঙ্কিত ভোটাররা। এরই মধ্যে বেশকয়েকটি গ্রামে চালানো হয়েছে তাণ্ডব।
বিধবা রাবেয়া খাতুনের বাস কৃষ্ণনগরে। একমাত্র মেয়েকে নিয়ে দর্জির কাজ করে কোনোমতে সংসার চালাতেন তিনি। ১৭ ডিসেম্বর রাতে ঝিনাইদহের শৈলকুপার সেই বাড়িতেই হামলা চালায় দুর্বৃত্তরা। ভাঙা হয় উপার্জনের অবলম্বন একমাত্র সেলাই মেশিনসহ ঘরের সবকিছু। চলে লুটপাট। চোখ মুছে ভয়াবহ সেদিনের বর্ণনা দেন রাবেয়া বেগম।
অভিযোগ রয়েছে সারুটিয়া ইউনিয়নের নৌকা আর স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের সংঘর্ষের জেরে বিজয় দিবসের পরের রাতে হামলা চালানো হয় কৃষ্ণনগর, কাতলাগাড়ি, কীর্তিনগর, ভুলুন্দিয়াসহ কয়েকটি গ্রামে। এতে আহত হয় বেশকজন। তবে এ নিয়ে নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ জমা দেয়নি কোনো পক্ষই। পুলিশ বলছে ভোটারদের নিরাপত্তায় সব ধরনের পদক্ষেপ নেয়া হচ্ছে।
প্রসঙ্গত, পঞ্চম দফায় ৫ জানুয়ারি শৈলকুপার ১২টি ইউনিয়নে অনুষ্ঠিত হবে নির্বাচন। নির্বাচন নিয়ে সংঘর্ষ-সহিংসতা চলছে দেশজুড়েই। এদিকে নাটোরের সিংড়া উপজেলার চৌগ্রাম ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলতাফ হোসেনের নির্বাচর্নী প্রচারণা ঠেকাতে তার বাড়ি ঘেরাও করে পাহারা বসিয়েছে নৌকা প্রার্থীর সমর্থক ছাত্রলীগ সভাপতিসহ কয়েকজন নেতা-কর্মী। প্রতিবেদনটি পড়ুন এখানে।
/এডব্লিউ

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com