শুরুর বিপর্যয়ের পর শেষে দৃঢ়তা, তবুও ৭ উইকেটে হার বাংলাদেশের

শুরুর বিপর্যয়ের পর শেষে দৃঢ়তা, তবুও ৭ উইকেটে হার বাংলাদেশের

ছবি: সংগৃহীত

প্রথম ইনিংসে বাংলাদেশের ১০৩ রানের জবাবে ওয়েস্ট ইন্ডিজ করে ২৬৫ রান। দ্বিতীয় ইনিংসে ১৬২ রানের সেই লিড অতিক্রম করতে গিয়ে ১০৯ রানেই নেই ৬ উইকেট। শুরুর এমন বিপর্যয়ের পর পুরো ম্যাচেই দৃঢ়তা দেখিয়েছে বাংলাদেশ। তবে, তাতে হার এড়ানো যায়নি। জন ক্যাম্পবেল ও জার্মেইন ব্লাকউডের অবিচ্ছিন্ন ৭৯ রানের জুটিতে ৭ উইকেটের জয় পায় ক্যারিবিয়ানরা।
দ্বিতীয় ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের ১৬২ রানের লিড অতিক্রমের লক্ষ্য নিয়ে খেলতে ১০৯ রানে ৬ উইকেট হারানোর পরও বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ২৪৫ রানে। সপ্তম উইকেট জুটিতে ১২৩ রানের জুটি গড়েন সাকিব আল হাসান ও নুরুল হাসান সোহান। তবে ২৩২ রানে সাকিবের বিদায়ে বাংলাদেশের ইনিংস খুব বেশি দীর্ঘ হয়নি। ২৪৫ রান তুলতেই হারায় সব কয়টি উইকেট। দলের পক্ষে সর্বোচ্চ ৬৪ রান করেন উইকেটরক্ষক নুরুল হাসান সোহান। এছাড়া সাকিব আল হাসান করেন ৬৩ রান।
বাংলাদেশ ২৪৫ রান করায় ওয়েস্ট ইন্ডিজের সামনে টার্গেট দাঁড়ায় ৮৪ রানের। তৃতীয় দিনের শেষ সেশনে এই রানের লক্ষ্যে খেলতে নেমেই বিপর্যয়ে পড়ে ক্যারিবিয়ান ব্যাটাররা। খালেদ আহমেদের আগুনে বোলিংয়ে ৯ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে ফেলে ওয়েস্ট ইন্ডিজ। মিরাকল ঘটানোর স্বপ্নও দেখতে শুরু করেছিল বাংলাদেশ। তবে সেখান থেকে দলের রান ৪৯ পর্যন্ত টেনে নিয়ে তৃতীয় দিন শেষ করে ব্লাকউড ও ক্যাম্পবেল। চতুর্থ দিন সকালে জয়ের লক্ষ্য পৌঁছাতে আর বেগ পেতে হয়নি এই দুই ব্যাটারকে। নাজমুল হোসাইন শান্তকে ছক্কা মেরে দলকে জয়ের বন্দরে নিয়ে যান ক্যাম্পবেল।
এর আগে, প্রথম ইনিংস ১০৩ রানেই অলআউট হয় বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ ৫১ রান করেন অধিনায়ক সাকিব আল হাসান। এছাড়া ওপেনার তামিম ইকবাল করেন ২৯ রান। এই ইনিংসে বাংলাদেশর ছয় ব্যাটসম্যান কোনো রান না করেই ফিরে যান।
জবাবে নিজেদের প্রথম ইনিংসে সবকয়টি উইকেট হারিয়ে ২৬৫ রান করে ক্যারিবিয়ানরা। দলের পক্ষে সর্বোচ্চ ৯৪ রান করেন অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট। সহ অধিনায়ক জার্মেইন ব্লাকউড করেন ৬৩ রান।
স্কোরকার্ড
বাংলাদেশ প্রথম ইনিংস: ১০৩-১০ (সাকিব ৫১, তামিম ২৯; সিলস ৩৩-৩, জোসেফ ৩৩-৩)
ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংস: ২৬৫-১০ (ব্র্যাথওয়েট ৯৪, ব্লাকউড ৬৩; মিরাজ ৫৯-৪, খালেদ ৫৯-২)
বাংলাদেশ দ্বিতীয় ইনিংস: ২৪৫-১০ (সোহান ৬৪, সাকিব ৬৩; রোচ ৫৩-৫, জোসেফ ৫৫-৩)
ওয়েস্ট ইন্ডিজ: ৮৮-৩ (ক্যাম্পবেল ৫৮, ব্লাকউড ২৬; খালেদ ২৭-৩)
ফলাফল: ওয়েস্ট ইন্ডিজ ৭ উইকেটে জয়ী
জেডআই/

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন

সর্বশেষ খবর

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com