শুক্রবার অনুষ্ঠিত হবে এনডিএফ বিডি’র বিতর্ক প্রতিযোগিতা

শুক্রবার অনুষ্ঠিত হবে এনডিএফ বিডি’র বিতর্ক প্রতিযোগিতা

ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ (এনডিএফ বিডি)’র সারা দেশের বিতার্কিক ও সংগঠকদের অংশগ্রহণে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘এনডিএফ বিডি কোর টু জিরো’ বিতর্ক প্রতিযোগিতা। সারা বাংলাদেশের মোট ৩০ জন নির্বাচিত বিতার্কিক ১০টি দলে বিভক্ত হয়ে উক্ত প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন।
ঢাকার আজিমপুরে রায়হান স্কুল এন্ড কলেজে অনুষ্ঠিতব্য আয়োজনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশে বিতর্ক আন্দোলনের ইতিহাসে ১ম আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্কের চ্যাম্পিয়ন বিতার্কিক ও কানাডার ম্যাকওয়ান বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ডক্টর রাফাত আলম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সরকারি তিতুমীর কলেজ বিতর্ক ক্লাবের মডারেটর ও সহযোগী অধ্যাপক জনাব সালমা বেগম, এনডিএফ বিডি’র মহাসচিব আশিকুর রহমান আকাশ, এনডিএফ বিডি কোর টু জিরো’র আহ্বায়ক ও কো-চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ওসামা রাশেদ প্রমুখ।
অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন জাতীয় টেলিভিশন বিতর্কের চ্যাম্পিয়ন বিতার্কিক, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ব্লু অ্যাওয়ার্ড প্রাপ্ত, এনডিএফ বিডি’র চেয়ারম্যান একেএম শোয়েব।
সমাপনী আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চ্যাম্পিয়ন বিতার্কিক ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ট্যাক্স কমিশনার এফ এইচ আরিফ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশিষ্ট লেখক ও দি স্টেটমেন্ট টুয়েন্টি ফোর-এর সম্পাদক জনাব রেজানুর রহমান রিজভী, এনডিএফ বিডি কো-চেয়ারম্যান, কেন্দ্রীয় সমন্বয়ক ও সরকারি তিতুমীর কলেজ বিতর্ক ক্লাব-এর প্রতিষ্ঠাতা সভাপতি মাহবুব হাসান রিপন, এনডিএফ বিডি’র সাংগঠনিক সম্পাদক এমপি শুভ্র প্রমুখ।সমাপনী আয়োজনে সভাপতিত্ব করবেন এনডিএফ বিডি কোর টু জিরো’র আহ্বায়ক ও কো-চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ওসামা রাশেদ।
উক্ত আয়োজনে বিচারক হিসেবে থাকবেন বিশিষ্ট বিতার্কিক ও এনডিএফ বিডি’র সাবেক মহাসচিব তামজিদ হাসান পাপুল, এনডিএফ বিডি’র এডভাইজার টু চেয়ারম্যান ও নৈয়ায়িক-এর সাবেক সভাপতি বিএম আফসুন আক্তার এনি, এনডিএফ বিডি’র মহাপরিচালক এম আলমগীর, কো-চেয়ারম্যান মো. হুমায়ূন কবির, কো-চেয়ারম্যান মাসুদ পারভেজ অভি, কো-চেয়ারম্যান ও কেন্দ্রীয় সমন্বয়ক মাহবুব হাসান রিপন, এনডিএফ বিডি’র মহাসচিব আশিকুর রহমান আকাশ, যুগ্ম মহাসচিব মাহমুদুল হাসান, যুগ্ম মহাসচিব অরুপ রতন শীল, যুগ্ম মহাসচিব তাহমিনা ইসলাম তিথি, সাংগঠনিক সম্পাদক উম্মে রুমান, যুগ্ম সাংগঠনিক সম্পাদক তাসনিম দিবা চৌধুরী, বিশিষ্ট বিতার্কিক শাহরিয়ার কবির ও আসিফ আদনান প্রমুখ।
আয়োজনে কনভেনর হিসেবে দায়িত্ব পালন করছেন এনডিএফ বিডি’র কো-চেয়ারম্যান উসামা রাশেদ, জয়েন্ট কনভেনর হিসেবে দায়িত্ব পালন করছেন ইমরোজা পারভিন পায়েল।
জেডআই/

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন

সর্বশেষ খবর

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com