শিরোপা নির্ধারণী ম্যাচে রাতে মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা

শিরোপা নির্ধারণী ম্যাচে রাতে মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা

এল ক্লাসিকোতে আজ রিয়াল মাদ্রিদের আতিথ্য নেবে বার্সেলোনা। পয়েন্টের জটিল হিসাবে শিরোপা নির্ধারণী লড়াই হয়ে দাঁড়িয়েছে ম্যাচটি। জিতলেই শীর্ষে চলে যাবে বার্সেলোনা। তবে, এমন সমীকরণে বাড়তি চাপ নিতে চান না কোচ রোনাল্ড কোম্যান। অন্যদিকে, জয়েই চোখ চোট জর্জরিত রিয়াল মাদ্রিদের। কোচ জিনেদিন জিদানের প্রত্যাশা, এটিই যেন শেষ এল ক্লাসিকো না হয় মেসির। রাত ১টায় শুরু হবে ম্যাচটি।
আরও একটি ধ্রুপদী লড়াইয়ের অপেক্ষা। লা-লিগার এল ক্লাসিকো এবার শিরোপা নির্ধারণী অলিখিত লড়াইয়। যেখানে নতুন অর্জনের সামনে লিওনেল মেসি। লড়বেন ৪৫তম এল ক্লাসিকোতে। আর তাতেই ছুঁয়ে ফেলবেন সার্জিও রামোসের সর্বোচ্চ এল ক্লাসিকো খেলার রেকর্ড। এই মৌসুম শেষে বার্সার সঙ্গে প্রায় দুই দশকের সম্পর্কের ইতি টানতে চান মেসি। আর সেটি যদি সত্যি হয় তবে ক্যারিয়ারের শেষ এল ক্লাসিকো খেলতে যাচ্ছেন এই আর্জেন্টাইন জাদুকর।
২০১৭-১৮ মৌসুমের শেষ এল ক্লাসিকো থেকে আর গোলের দেখা পাননি। তাতে কি? এখন পর্যন্ত ৪৪ এল ক্লাসিকোতে করেছেন ২৬ গোল। করিয়েছেন ১৮টি। আর তাই চির বৈরিতা ভুলে রিয়াল কোচ জিনেদিন জিদানও চাচ্ছেন বার্সাতেই থাকুন মেসি।
রিয়ালের কোচ জিদান বলেন, করি এমনটা হবে না। আমি চাই মেসি বার্সাতেই থাকুক। স্প্যানিশ লিগের জন্য এটা দরকার। আর জানি সে কেমন মানের খেলোয়াড়। এই ম্যাচে তাদের কোন সুযোগ দিতে চাই না। আমরা নিজেদের উজাড় করে দেবো।
তবে স্বস্তিতে নেই সাবেক এই রিয়াল তারকা। তার দুর্গে যে ইনজুরির মিছিল। খেলতে পারবেন না অধিনায়ক সার্জিও রামোস। মৌসুম শেষে রিয়াল ছাড়লে এটিও হতে পারে রামোসের শেষ এল ক্লাসিকো। এছাড়া অনিশ্চিত হ্যাজার্ড ও কারভাহালের খেলা। আর করোনা নেই রাফায়েল ভারানে।
বিপরীতে স্বস্তি বার্সা শিবিরে। ইনজুরি কাটিয়ে এ ম্যাচে ফিরছেন ডিফেন্সের পরিক্ষীত সৈনিক জেরার্ড পিকে ও রাইটব্যাক সার্জিও রবার্তো। আর দলও আছে দারুণ ছন্দে। টানা ৬ ম্যাচ জয়ের সুখস্মৃতি সঙ্গী মেসি-গ্রিজম্যানদের।
লিগে ২৯ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে বার্সেলোনা। ২ পয়েন্ট কম নিয়ে তিনে অবস্থান রিয়াল মাদ্রিদের। এ ম্যাচে জয় পেলে অ্যাটলেটিকো মাদ্রিদকে টপকে শীর্ষে ওঠার সুযোগ কাতালান ক্লাবটির সামনে। তবে এটিকে শিরোপা নির্ধারণী লড়াই মানতে নারাজ বার্সা কোচ।
বার্সেলোনার কোচ রোনাল্ড কোম্যান বলেন, শিরোপা নির্ধারক ম্যাচ হবে না। কারণ এরপরও অনেক ম্যাচ বাকি থাকবে। আর যেকোন দলের পক্ষেই সব ম্যাচ জেতা কঠিন। তবে এই ম্যাচ জিতলে সামনের ম্যাচগুলোতে মানসিকভাবে এগিয়ে থাকা যাবে। আমরা প্রস্তুত।
মৌসুমে এল ক্লাসিকোর প্রথম লড়াইয়ে ন্যু ক্যাম্পে ৩-১ গোলের জয় ছিলো রিয়াল মাদ্রিদের এদিকে ইনজুরির প্রভাব পড়েছে এল ক্লাসিকোর রেফারিংয়েও। পেশির চোটে পড়া অ্যান্তোনিও মাতেও লাহোসের পরিবর্তে নতুন রেফারি হিসেবে দ্বায়িত্ব পালন করবেন হেসুস জিল মানসানো।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন

সর্বশেষ খবর

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com