শিমুলিয়ায় স্পিডবোটের পর এবার লঞ্চঘাটেও ব্যারিকেড

শিমুলিয়ায় স্পিডবোটের পর এবার লঞ্চঘাটেও ব্যারিকেড

মুন্সিগঞ্জ প্রতিনিধি:
পদ্মায় স্পিডবোট দুর্ঘটনার পর মুন্সিগঞ্জের শিমুলিয়া থেকে নিষেধাজ্ঞা অমান্য করে নৌযান চলা বন্ধে নড়েচড়ে বসেছে কর্তৃপক্ষ। বুধবার স্পিডবোটঘাটে নৌপুলিশের বাঁশ-রশি ও লাল কাপড়ে ব্যারিকেডের পর এবার লঞ্চঘাটেও ব্যারিকেড দিয়ে দিয়েছে বিআইডব্লিউটিএ।
আজ বৃহস্পতিবার দুপুরে ২টার দিকে লঞ্চঘাটের নদীর অংশে লোহার পাইপ ও ভাসমান ভয়া দিয়ে ঘাটের প্রবেশ মুখ বন্ধ করে দেয় বিআইডব্লিউটিএ। এতে লঞ্চঘাট হতে লঞ্চ ও ট্রলার চলাচলের আর সুযোগ থাকছে না।
এ বিষয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) এর শিমুলিয়া বন্দর কর্মকর্তা শাহাদাত হোসেন জানান, লকডাউনে নির্দেশনা অনুযায়ী নদীতে আর যেনো কোন স্পিডবোট, ট্রলার ও লঞ্চ চলাচল করতে না পারে সে জন্য ব্যারিকেড দেওয়া হয়েছে। লকডাউনের ১৬ তারিখ পর্যন্ত এ নির্দেশনা চলবে।
প্রসঙ্গত, লকডাউনে গণপরিবহন বন্ধের নির্দেশনা অনুযায়ী শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ থাকার নির্দেশনা ছিলো। তবে সে নিয়ম উপেক্ষা করেই পদ্মা চলছিলো এসব স্পিডবোট। গত সোমবার (৩ মে) নিয়ম অমান্য করে চলতে গিয়ে মাদারীপুরের শিবচরে কাঁঠালবাড়ি ঘাটের কাছে বাল্কহেডের সঙ্গে ধাক্কা লেগে দুর্ঘটনায় একটি স্পিডবোটের ২৬ যাত্রী নিহত হয়। এ ঘটনায় আহত হয় ওই নৌযানের আরও ৫ জন যাত্রী।
ইউএইচ/

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com