শরীর জোড়া লাগা দুই শিশুর জন্ম!

শরীর জোড়া লাগা দুই শিশুর জন্ম!

মৌলভীবাজার প্রতিনিধি:
মৌলভীবাজারে জোড়া লাগা পেটে যমজ শিশুর জন্ম হয়েছে। শহরের একটি বেসরকারি হাসপাতালে জন্ম নেয়া দুটি শিশুই মেয়ে সন্তান। পেট জোড়া লাগানো হলেও তাদের হাত পা মুখ মাথাসহ অন্যান্য অঙ্গ আলাদা রয়েছে। শিশু দু’টি এখন সুস্থ রয়েছে।
হাসপাতাল থেকে জানা যায়, মৌলভীবাজার সদর হাসপাতালের গাইনী চিকিৎসক ডাক্তার ফারজানা হক পর্ণা ও এনেসথেসিষ্ট ডা. বি এস এম এরশাদ এর তত্বাবধানে বুধবার রাতে সিজারের মাধ্যমে বাচ্চা দু’টির জন্ম হয়। তারা ভালো আছে।
জেলার কমলগঞ্জ উপজেলার শমসেরনগর ইউনিয়নের সিঙ্গরাউলি গ্রামের জুয়েল আহমদ ও তাকলিমা বেগম দম্পতির সন্তান তারা। জুয়েল আহমদ পেশায় একজন ক্ষুদ্র ব্যবসায়ী। তাদের পরিবারে পাঁচ বছরের আরেকটি মেয়ে সন্তান রয়েছে।
নবজাতকদের পিতা জুয়েল আহমদ বলেন, স্থানীয় চিকিৎসকরা জানিয়েছেন ঢাকায় উন্নত চিকিৎসার মাধ্যমে শিশু দুটি আলাদা করা সম্ভব। তবে বড় অংকের টাকা ব্যয় হবে। নিজের স্বল্প আয় দিয়ে এ ব্যয় বহন করা সম্ভব নয়। নবজাতকদের স্বাভাবিক জীবনে ফিরতে সবার সহযোগিতা চান তিনি।
বেসরকারি এই হাসপাতালের মেডিকেল অফিসার ডা. মোঃ শামীম আলম বলেন, আল্ট্রাসনোগ্রাম করে দেখতে হবে বাচ্চা দু’টির হৃৎপিণ্ড এবং পাকস্থলী আলাদা কি না। এগুলো আলাদা হলে অস্ত্রোপচার করে তাদের পৃথক করা সম্ভব। তবে যত দ্রুত সম্ভব ঢাকায় জাতীয় শিশু হাসপাতালে নিয়ে যাবার পরামর্শ দেন তিনি।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com