শপিংমলে ম্যানিকুইনের মাথা থাকবে না: তালেবান

শপিংমলে ম্যানিকুইনের মাথা থাকবে না: তালেবান

শপিংমলে ম্যানিকুইনের মাথা অপসারণের নির্দেশ দিয়েছে তালেবানের অন্তর্বর্তী সরকারের নীতিনৈতিকতা ও পাপ প্রতিরোধ বিষয়ক মন্ত্রণালয়।

শপিংমলগুলোতে থাকা ম্যানিকুইনের মাথা সরানোর নির্দেশ দিয়েছে তালেবানের অন্তর্বর্তী সরকারের নীতিনৈতিকতা ও পাপ প্রতিরোধ বিষয়ক মন্ত্রণালয়। খবর টোলো নিউজ।
এক বিবৃতিতে ইসলামিক আমিরাত অফ আফগানিস্তানের নীতিনৈতিকতা ও পাপ প্রতিরোধ বিষয়ক মন্ত্রণালয় জানিয়েছে, ম্যানিকুইনগুলো মূর্তির মতোই। তাই মার্কেটে অবশ্যই ম্যানিকুইন রাখতে দেয়া হবে না। আর এ নির্দেশ না মানলে শাস্তির মুখোমুখি হতে হবে বলে ব্যবসায়ীদের সতর্ক করেছে নীতিনৈতিকতা ও পাপ প্রতিরোধ বিষয়ক মন্ত্রণালয়।  
এ ব্যাপারে হেরাতের নীতিনৈতিকতা ও পাপ প্রতিরোধ বিষয়ক বিভাগের প্রধান আজিজ রহমান জানান, পবিত্রগ্রন্থে ম্যানিকুইনগুলোকে মূর্তি হিসেবে সংজ্ঞায়িত করা হয়েছে, ইসলামে এসবের স্থান নেই। এগুলোকে আগে পূজা করা হতো। স্থানীয় ব্যবসায়ীরা জানিয়েছেন এগুলোর সাহায্যে তারা কাপড় প্রদর্শন করেন। আমরা তাদের এগুলোর (ম্যানিকুইন) মাথা অপসারণের নির্দেশ দিয়েছি।
তবে আফগান বস্ত্র বিক্রেতা ও শপিংমলের মালিকরা সরকারের এমন সিদ্ধান্তের সমালোচনা করেছেন। বিশ্বের অন্যান্য মুসলিম দেশগুলোতেও কাপড় প্রদর্শনের জন্য ম্যানিকুইন ব্যবহার করা হয় বলে জানিয়েছেন আফগান ব্যবসায়ীরা।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com