শনিবার থেকে অর্ধেক যাত্রী নিয়ে চলবে ট্রেন

শনিবার থেকে অর্ধেক যাত্রী নিয়ে চলবে ট্রেন

চলমান করোনা সংক্রমণের ঊর্ধ্বগতির কারণে ট্রেনে মোট আসনের অর্ধেক টিকিট বিক্রির সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। বুধবার (১২ জানুয়ারি) থেকে ১৫ জানুয়ারির টিকিটের ২৫ শতাংশ অনলাইনে এবং ২৫ শতাংশ কাউন্টারে বিক্রি করা হবে। তবে অর্ধেক যাত্রী নিয়ে ট্রেন চলার ঘোষণা কার্যকর হবে আগামী শনিবার (১৫ জানুয়ারি) থেকে।
মঙ্গলবার বাংলাদেশ রেলওয়ের উপপরিচালক (টিসি) মো. নাহিদ হাসান খান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাসজনিত রোগের (কোভিড-১৯) বিস্তাররোধে সার্বিক চলাচলে বিধিনিষেধ আরোপ করে একটি প্রজ্ঞাপন জারি করেছে সরকার। সেখানে ট্রেন, বাস ও লঞ্চ তাদের সক্ষমতার অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করতে পারবে মর্মে নির্দেশনা দেয়া হয়েছে। সে অনুযায়ী বাংলাদেশ রেলওয়ে আগামী শনিবার থেকে ট্রেনে অর্ধেক যাত্রী বগহন করবে। এছাড়া ট্রেনে স্ট্যান্ডিং টিকিট বিক্রিও বন্ধ ঘোষণা করেছে তারা।
এমন অবস্থায় যাত্রীবাহী ট্রেন পরিচালনার ক্ষেত্রে রেলওয়ের কর্মকর্তা-কর্মচারী ও যাত্রীদের স্বাস্থ্যগত নিরাপত্তার স্বার্থে শারীরিক দূরত্ব ও মাস্ক পরা নিশ্চিত করে আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রিতে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলেও জানানো হয়ে ওই প্রজ্ঞাপনে।
/এডব্লিউ

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com