লাকসামে ইসলামী আন্দোলনের বিক্ষোভ সমাবেশ | Ekushey Bangla | একুশে বাংলা

লাকসামে ইসলামী আন্দোলনের বিক্ষোভ সমাবেশ

লাকসামে ইসলামী আন্দোলনের বিক্ষোভ সমাবেশ

পূর্বঘোষিত সিদ্ধান্তনুযায়ী মিয়ানমারের সেনা পুলিশ ও রাখাইন বৌদ্ধদের দ্বারা বর্বরোচিত রোহিঙ্গা মুসলিম গণহত্যা, ধর্ষণ, বাড়িঘরে অগ্নিসংযোগ ও নির্যাতন বন্ধ করার দাবীতে আজ ১৮’ই ডিসেম্বর রবিবার মিয়ানমার অভিমুখে লংমার্চ কর্মসূচি ছিল ইসলামী আন্দোলন বাংলাদেশের। দলটি জাতীয় প্রেসক্লাব থেকে লংমার্চ শুরু করার পরিকল্পনা নিলেও প্রশাসন তাদের যাত্রাবাড়ী থেকে শুরু করার অনুমতি প্রদান করে। ফলে আজ রবিবার ভোর থেকেই সারাদেশের নেতাকর্মীরা ঢাকার পথে যাত্রা শুরু করে দেয়।
পূর্ব অনুমতি থাকা স্বত্তেও ঢাকাগামী যাত্রীরা বিভিন্ন স্থানে প্রশাসনের বাঁধার সম্মুখীন হওয়ায় ইসলামী আন্দোলনের নেতাকর্মীদের মাঝে তীব্র ক্ষোভ পরিলক্ষিত হয়েছে। লাকসাম থেকে ঢাকাগামী নেতাকর্মীরা লংমার্চ বন্ধ হওয়ার পূর্বাভাস পেয়ে আজ রবিবার সকাল ১১টায় লাকসাম হাউজিং এস্টেট বাইপাস মহাসড়কে ‘বিক্ষোভ মিছিল’ ও ‘প্রতিবাদ সমাবেশ’ করেন। সমাবেশে বক্তারা প্রশাসনের এহেন আচরণের তীব্র
নিন্দা জানিয়ে বলেন, “আমরা সারা বিশ্বের মুসলিম একই সূতোয় গাঁথা। এই দৃষ্টিকোণ থেকে রোহিঙ্গা মুসলিমদের ব্যথায় আমরা সমব্যথী। আমাদের আজকের লংমার্চ কর্মসূচী ছিল সম্পূর্ণ ঈমানী কর্মসূচি। এই শান্তিপূর্ণ কর্মসূচীকে যারা বাধাগ্রস্ত করেছেন, তাদের ঈমান কতটা দূর্বল, তা জাতির সম্মুখে সুস্পষ্ট।”
সমাবেশে উপস্থিত ছিলেন লাকসাম উপজেলা ইসলামী আন্দোলন, ছাত্র আন্দোলন সহ অন্যান্য অঙ্গ সংগঠণের পাঁচ শতাধিক নেতাকর্মী।

ফেসবুক মতামত

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com