লঞ্চে অগ্নিকাণ্ড: নিহতদের পরিবার পাবে ২৫ হাজার টাকা

লঞ্চে অগ্নিকাণ্ড: নিহতদের পরিবার পাবে ২৫ হাজার টাকা

রাজধানী ঢাকা থেকে ছেড়ে যাওয়া বরগুনাগামী লঞ্চ এমভি অভিযান-১০ এ অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতদের পরিবারকে ২৫ হাজার টাকা অর্থ সহায়তা দেবে বরগুনা জেলা প্রশাসন।
শুক্রবার (২৪ ডিসেম্বর) দুপুরে বরগুনার জেলা প্রশাসক হাবিবুর রহমান এ কথা জানান। বৃহস্পতিবার রাতের ওই লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত ৩৭ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।
হাবিবুর রহমান যমুনা নিউজকে জানান, লঞ্চটি যেহেতু বরগুনার দিকে আসছিলো সেহেতু আমরা ধারণা করছি অধিকাংশ যাত্রী বরগুনার বাসিন্দা। এ ঘটনায় যারা নিহত হয়েছেন তাদের শনাক্ত করার পর ভুক্তভোগীদের পরিবারকে ২৫ হাজার টাকা ও আহতদের সুচিকিৎসার জন্য ১৫ হাজার টাকা দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
এর আগে বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) রাত তিনটার দিকে ঝালকাঠি সদর উপজেলার গাবখান চ্যানেলে অভিযান-১০ লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটে। যাত্রীরা জানান, ঝালকাঠি লঞ্চ টার্মিনালের আগে গাবখান সেতুর কাছে পৌঁছার পর লঞ্চের ডেকে আগুন দেখতে পান তারা। পরে আগুন ছড়িয়ে পড়ে পুরো লঞ্চে।
যাত্রীদের ধারণা, ইঞ্জিন রুম থেকে ছড়িয়েছে আগুন। এসময় প্রাণ বাঁচাতে অনেক যাত্রী নদীতে লাফিয়ে পড়েন। তবে সবাই তীরে উঠতে পেরেছেন কিনা তা নিশ্চিত হওয়া যায়নি। দগ্ধসহ আহত শতাধিক যাত্রীকে ঝালকাঠি সদর হাসপাতাল ও বরিশাল মেডিকেল কলেজে চিকিৎসা দেয়া হচ্ছে।
লঞ্চটি বর্তমানে দেউরি গ্রামে বিষখালী নদীর তীরে ভেড়ানো আছে। সেখানে কাজ করছে ফায়ার সার্ভিস। বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকা থেকে ছেড়ে যাওয়া ‘অভিযান-১০’ লঞ্চে প্রায় ৫ শতাধিক যাত্রী ছিল বলে জানা গেছে।
এদিকে এ ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার (২৪ ডিসেম্বর) এক শোক বার্তায় তিনি নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। তিনি আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com