রোদ্দুর রায়ের গ্রেফতারে কি ভয় পেলেন স্যান্ডি সাহা! বললেন, এবার সংযত হবো

রোদ্দুর রায়ের গ্রেফতারে কি ভয় পেলেন স্যান্ডি সাহা! বললেন, এবার সংযত হবো

ছবি: সংগৃহীত।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় এবং তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নিয়ে কুরুচিকর মন্তব্য করায় গ্রেফতার করা হয়েছে ইউটিউবার রোদ্দুর রায়কে। মঙ্গলবার (৭ জুন) গোয়া থেকে তাকে গ্রেফতার করে কলকাতা পুলিশ। এ দিকে রোদ্দুর রায়কে গ্রেফতারের পর সুর পরিবর্তন করেছেন ভারতের আরেক কনটেন্ট ক্রিয়েটর স্যান্ডি সাহা। গণমাধ্যমকে তিনি বললেন, এবার থেকে আরও সংযত হয়ে ভিডিও বানাবো।
ভারতীয় সংবাদমাধ্যম ‘এই সময়’ স্যান্ডি সাহার একটি সাক্ষাৎকার প্রকাশ করেছে। সেখানে স্যান্ডি বলেন, রোদ্দুর রায়ের এই গ্রেফতার আমি সমর্থন করছি। এই ঘটনা সকলকেই ভাবাবে। আমি হয়ত জ্ঞানপাপীর মতোই বলছি। আমাদের আরও দায়িত্বশীল হওয়া উচিত। অনেক সময় কন্টেন্ট তৈরির সময় আমিও মান নির্ণয় করতে পারি না। তবে এবার থেকে আমিও চেষ্টা করব সংযতভাবে কন্টেন্ট তৈরি করার।
সোশ্যাল মিডিয়ায় বাক স্বাধীনতাকে সমর্থন করে এবং রোদ্দুর রায়ের সমালোচনা করে স্যান্ডি সাহা বলেন, রোদ্দুর রায় এমন একজন মানুষ যিনি রবীন্দ্রনাথ থেকে শুরু করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, সবার ক্ষেত্রেই অশালীন মন্তব্য করে থাকেন। বাক স্বাধীনতা রয়েছে, তাই হয়ত সোশ্যাল মিডিয়ায় লাগাম পরানো যায় না। আমরা প্রতিবাদ করতেই পারি, কিন্তু কার সম্পর্কে বলছি সেটা তো দেখতে হবে। কিছু লেখার বা অশালীন কমেন্ট করার আগে দু’বার ভাবব না!
অবশ্য নিজের সীমাবদ্ধতাও স্বীকার করেছেন স্যান্ডি। বলেন, আমি নিজেও যে সবসময় খুব একটা ভালো কথা বলি বা মধুর বক্তব্য রাখি তা নয়। কিন্তু কার সম্পর্কে বলছি সেটা তো দেখতে হবে। একজন শ্রদ্ধেয় ব্যক্তির সম্পর্কে বলছি, তাকে ব্যক্তিগতভাবে পছন্দ নাও হতে পারে। কিন্তু একটা তো মিনিমাম গাইডলাইন মানতে হবে।
স্যান্ডি আরও বলেন, অশালীন মন্তব্য না করেও বক্তব্য প্রকাশ করা যায়। তাছাড়া রবীন্দ্রনাথ মানুষের আবেগ। সেই আবেগ নিয়েও যখন রোদ্দুর রায় অশালীন কন্টেন্ট তৈরি করেছিলেন, তখনও মানুষ আপত্তি তুলেছিল।
এসজেড/

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন

সর্বশেষ খবর

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com