রোজিনাকে মুক্ত করেই ঘরে ফিরব: ঢাকা রিপোর্টার্স ইউনিটি

রোজিনাকে মুক্ত করেই ঘরে ফিরব: ঢাকা রিপোর্টার্স ইউনিটি

জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও গ্রেফতারের ঘটনায় ফুঁসে উঠেছেন সাংবাদিকরা। তারা হেনস্তাকারীদের উপযুক্ত শাস্তি দাবি করে রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত রাজপথ না ছাড়ার ঘোষণা দিয়েছেন সাংবাদিকরা।
সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির দাবিতে প্রতিবাদ সমাবেশ করেছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি। সকালে সেগুনবাগিচায় সংগঠনটির কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশে অংশ নেন সাংবাদিকরা।
এসময় সাংবাদিক নেতারা জানান, অবিলম্বে সাংবাদিক রোজিনা ইসলামকে মুক্তি দিতে হবে। সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে মামলা না দিয়ে দুর্নীতিবাজদের অপসারণ করলে দেশের ভাবমূর্তি উজ্জ্বল হবে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের বিরুদ্ধে বিচার বিভাগীয় তদন্তের দাবিও জানানো হয়।
ডিআরইউ সভাপতি মোরসালিন নোমানি বলেন, রোজিনাকাণ্ডে স্বাস্থ্যমন্ত্রী অরুচিকর বক্তব্য দিয়েছেন। আমরা এই বক্তব্য প্রত্যাহার চাই। স্বাস্থ্য মন্ত্রণালয় একটি তদন্ত কমিটি করেছে। যারা রোজিনার ওপর হামলা করেছে তারাই আবার তদন্ত করবে, আমরা এটা মানি না। এই তদন্ত কমিটি আমরা প্রত্যাখ্যান করছি।
তিনি বলেন, রোজিনা ইসলাম ছাড়াও যেসব সাংবাদিক জেলে আছেন তাদেরও মুক্তির দাবি জানাচ্ছি। কাল যদি রোজিনাকে মুক্তি না দেয়া হয় আমরা রিপোর্টার্স ইউনিটিতে একত্রিত হয়ে আদালত অভিমুখে যাত্রা করবো। আমরা রোজিনাকে মুক্ত করেই ঘরে ফিরব।
ডিআরইউ’র সাধারণ সম্পাদক মশিউর রহমান বলেন, আমরা পেশাদার সাংবাদিক। আমরা রাস্তায় আন্দোলন করতে চাই না। দ্রুত রোজিনা ইসলামের মুক্তি চাই।
এ সময় বক্তারা জানান, অবিলম্বে সাংবাদিক রোজিনা ইসলামকে মুক্তি দিতে হবে। রোজিনা ইসলামের মতো সাংবাদিকদের বিরুদ্ধে মামলা না দিয়ে দুর্নীতিবাজদের অপসারণ করলে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হবে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের বিরুদ্ধে বিচার বিভাগীয় তদন্তের দাবিও জানানো হয় সমাবেশ থেকে।
সমাবেশে উপস্থিত ছিলেন, প্রথম আলোর সহযোগী সম্পাদক আনিসুল হক, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান, সমাবেশে ডিআরইউ’র সাবেক সভাপতি রফিকুল ইসলাম আজাদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু প্রমুখ।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com