রেস্তোরাঁয় খেতে লাগবে টিকার সনদ, বিধি-নিষেধ নিয়েও বললেন স্বাস্থ্যমন্ত্রী

রেস্তোরাঁয় খেতে লাগবে টিকার সনদ, বিধি-নিষেধ নিয়েও বললেন স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। ফাইল ছবি

লকডাউন এখনই নয়; তবে খাবারের দোকানে বসে খেতে হলে টিকার সনদ দেখানো বাধ্যতামূলক করা হচ্ছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। সোমবার (৩ জানুয়ারি) সন্ধ্যায় সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে করোনাভাইরাসের নতুন ধরন ‘ওমিক্রন’ ইস্যুতে আন্তঃমন্ত্রণালয় বৈঠক শেষে এ কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।
স্বাস্থ্যমন্ত্রী সাংবাদিকদের বলেন, এখনই লকডাউনের বিষয়ে ভাবছি না। তবে স্বাস্থ্যবিধি মেনে চলার উপর জোর দেয়া হবে। টিকা সনদ ছাড়া কাউকে খাবার পরিবেশন করলে ওই রেস্তোরাঁকে জরিমানা করা হবে বলে জানিয়েছেন তিনি।
স্বাস্থ্যমন্ত্রী উল্লেখ করেন, কোন কোন ক্ষেত্রে কেমন বিধি-নিষেধ আসছে, এ বিষয়ে ১৫ দিনের মধ্যে মন্ত্রিপরিষদ থেকে প্রজ্ঞাপন দিয়ে জানিয়ে দেয়া হবে।
মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে এই বৈঠকে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. লোকমান হোসেন মিয়া, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মো. মকবুল হোসেন।

এমএন/

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com