রেল ওভারপাসের নির্মাণ শেষ হয়নি চার বছরেও

রেল ওভারপাসের নির্মাণ শেষ হয়নি চার বছরেও

ফরিদপুরের মাঝকান্দি থেকে গোপালগঞ্জের ভাটিয়াপাড়া পর্যন্ত ৪৭ কিলোমিটার সড়কের কাজ শেষ হয়েছে ২ বছর আগে। একনেক বৈঠকে আঞ্চলিক মহাসড়ক বলে ঘোষণা দেয়া হয়েছে এটিকে। তবে দুইবার মেয়াদ বাড়িয়েও ৪ বছরেও শেষ হয়নি রেল ক্রসিংয়ের ওপর দিয়ে মহাসড়কের ওভারপাসের নির্মাণকাজ।
ফরিদপুর থেকে গোপালগঞ্জ, নড়াইল ও খুলনার যোগাযোগ ব্যবস্থা উন্নত করতে নির্মাণ হয় ৪৭ কিলোমিটারের মাঝকান্দি-ভাটিয়াপাড়া মহাসড়ক। তবে দুইবারে মেয়াদ বাড়িয়েও শেষ না হওয়া ওভারপাস এখন সাতৈরের গলার কাঁটা।
এদিকে ওভারপাস নির্মাণের জন্য স্থানীয়দের জমি ভাড়া নিয়ে দেড় কিলোমিটারের বাইপাস সড়ক তৈরি হয়। ২ বছরের কথা বলে পার হয়েছে চার বছর। রক্ষণাবেক্ষণের অভাবে সে রাস্তার অবস্থাও শোচনীয়। বৃষ্টিতে পথে আটকায় পরিবহন। শুকনা মৌসুমে ধুলায় ঢেকে যায় চারদিক।
ফরিদপুর সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী ইমরান ফারহান সুমেল জানান, ২০১৭ সালে ওভারপাস নির্মাণের টেন্ডার আহ্বান করা হয়। নির্মাণের দায়িত্ব পায় সাবেক ধর্ম প্রতিমন্ত্রী শেখ আব্দুল্লাহর ঠিকাদারী প্রতিষ্ঠান। তার মৃত্যুর পর বন্ধ হয়ে যায় নির্মাণকাজ।
৪৩৪ মিটার দীর্ঘ এই ওভারপাস নির্মাণে প্রাক্কলিত ব্যায় ধরা হয়েছিল ৪১ কোটি টাকা। এর মধ্যেই আগের দায়িত্বপ্রাপ্ত প্রতিষ্ঠান তুলে নিয়েছে ১২ কোটি টাকা।
এদিকে কর্মস্থলের উদ্দেশে বের হয়ে ৫ দিন ধরে নিখোঁজ যমজ দুই ভাই। আত্মীয়-স্বজনের বাড়িসহ বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেও কোনো সন্ধান না পেয়ে রোববার পুলিশের দ্বারস্থ হয় পরিবার। দুই ভাইয়ের নিখোঁজ হওয়া নিয়ে প্রতিবেদনটি পড়ুন এখানে।
/এডব্লিউ

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com