রুশ অস্ত্র বহনকারী জাহাজে ইউক্রেনের ক্ষেপণাস্ত্র হামলা!

রুশ অস্ত্র বহনকারী জাহাজে ইউক্রেনের ক্ষেপণাস্ত্র হামলা!

ছবি: সংগৃহীত

কৃষ্ণসাগরে রুশ নৌবাহিনীর আরও একটি জাহাজে মিসাইল হামলা চালানোর দাবি করেছে ইউক্রেন। অভিযোগ, স্নেক আইল্যান্ডের কাছে থাকা ওই জাহাজের মাধ্যমে অস্ত্র ও যুদ্ধ সরঞ্জাম সরবরাহ করা হচ্ছিলো রুশ সেনাদের।
এদিকে ইউক্রেন অভিযানে রুশ সেনারা কৌশলগতভাবে পরাজিত হয়েছে; এমন দাবি দেশটির প্রেসিডেন্ট ভোলদেমির জেলেনস্কির। হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, সামনে আরও শক্তিশালী প্রতিরোধের মুখে পড়বে মস্কো।
কিয়েভের দাবি, সামরিক-বেসামরিক স্থাপনার পাশাপাশি রুশ বাহিনীর অন্যতম লক্ষ্য হয়ে উঠেছে ইউক্রেনের স্বাস্থ্য ব্যবস্থা। সরকারি হিসাব অনুযায়ী, গেল ফেব্রুয়ারিতে অভিযান শুরুর পর থেকে ইউক্রেনে ৫৭০টি স্বাস্থ্যসেবা কেন্দ্র ও শতাধিক হাসপাতাল পুরোপুরি ধ্বংস করেছে রাশিয়া।
এদিকে, মারিওপোলের আজভস্টাল ইস্পাত কারখানায় সম্মুখসমরে রুশ-ইউক্রেন সেনারা। রুশবাহিনীর দখলকৃত স্থাপনাটি পুনরুদ্ধারে পাল্টা প্রতিরোধ গড়ে তুলছে ইউক্রেনের সবচেয়ে সক্ষম ইউনিট হিসেবে পরিচিত অ্যাজভ রেজিমেন্ট। পুতিন বাহিনীর বিরুদ্ধে স্থল, নৌ এবং আকাশ পথে মুহুর্মুহু হামলার দাবি তাদের।
শুধু এই কারখানাটিই নয়, দখলকৃত সব গুরুত্বপূর্ণ অঞ্চল ও স্থাপনা পুনরুদ্ধারে মরিয়া ইউক্রেনীয় সেনারা। কৌশলগত কারণে স্নেক আইল্যান্ডে পুনরায় নিয়ন্ত্রণ প্রতিষ্ঠায়ও চালাচ্ছে বিমান, নৌ এবং ড্রোন হামলা। তবে অভিযান পুরোপুরি সফল না হলেও প্রতিরোধের মুখে পড়ার কথা স্বীকার করেছে রুশ বাহিনীও। সূত্র: দ্য সান।
জেডআই/

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন

সর্বশেষ খবর

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com