রাষ্ট্রপতির সঙ্গে প্রধান বিচারপতির বিদায়ী সাক্ষাৎ

রাষ্ট্রপতির সঙ্গে প্রধান বিচারপতির বিদায়ী সাক্ষাৎ

বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। ছবি: সংগৃহীত

বুধবার (২৯ ডিসেম্বর) সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। দেশের ২২তম প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) অবসরে যাচ্ছেন। সাক্ষাৎকালে প্রধান বিচারপতি দায়িত্ব পালনে সার্বিক সহযোগিতার জন্য রাষ্ট্রপতির প্রতি কৃতজ্ঞতা জানান। রাষ্ট্রপতিও সফলভাবে দায়িত্ব পালনের জন্য প্রধান বিচারপতিকে ধন্যবাদ জানিয়েছেন।
২০১৭ সালের নভেম্বরে প্রধান বিচারপতির দায়িত্ব থেকে বিচারপতি এস কে সিনহার পদত্যাগের আড়াই মাস পর ২০১৮ সালের ২ ফেব্রুয়ারি দায়িত্ব পান সৈয়দ মাহমুদ হোসেন।
সংবিধানের ৯৬(১) অনুচ্ছেদ অনুযায়ী প্রধান বিচারপতিসহ সুপ্রিম কোর্টের বিচারকেরা ৬৭ বছর পর্যন্ত পদে থাকতে পারেন। সৈয়দ মাহমুদ হোসেনের জন্ম ১৯৫৪ সালের ৩১ ডিসেম্বর। এ হিসেবে চলতি বছরের ৩০ ডিসেম্বর তার বয়স ৬৭ বছর পূর্ণ হচ্ছে। সেদিনই সুপ্রিম কোর্টের শীর্ষ পদ থেকে অবসরে যাচ্ছেন। কিন্তু সরকারি ছুটি ও ৩১ ডিসেম্বর পর্যন্ত সুপ্রিম কোর্টের অবকাশের কারণে গত ১৫ ডিসেম্বের তিনি শেষ অফিস করেন।
শেষ কর্মদিবসের সকালে অ্যাটর্নি জেনারেলের কার্যালয় ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির পক্ষ থেকে তাকে বিদায় সংবর্ধনাও দেওয়া হয়।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com