রাশিয়ায় ১০ বছরের জেল হতে পারে মার্কিন বাস্কেটবল খেলোয়াড়ের

রাশিয়ায় ১০ বছরের জেল হতে পারে মার্কিন বাস্কেটবল খেলোয়াড়ের

ছবি: সংগৃহীত

মাদক চোরাচালানের মামলায় ১০ বছরের জেল হতে পারে মার্কিন যুক্তরাষ্ট্রের নারী বাস্কেটবল খেলোয়াড় ব্রিটনি গ্রিনারের। গত ১৭ ফেব্রুয়ারি তার কাছ থেকে মাদক উদ্ধার করে রাশিয়ার নিরাপত্তাকর্মীরা। ওয়াশিংটন চাপ দিলেও নিজেদের সিদ্ধান্তে অনড় মস্কো।
ইউক্রেন আগ্রাসনের কিছুদিন আগে রাশিয়ার শেরেমটিভো বিমানবন্দরে মাদকসহ আটক করা হয় ব্রিটনি গ্রিনারকে। সে সময় তার কাছ থেকে ভেপ ও হ্যাশওয়েল উদ্ধার করে নিরাপত্তাকর্মীরা। এরই মধ্যে রাশিয়ার একটি আদালতে বিষয়টি নিয়ে সপ্তমবারের মতো শুনানি শেষ হয়েছে।
ধারণা করা হচ্ছে, ১০ বছরের জেল হতে পারে এই মার্কিন বাস্কেটবল খেলোয়াড়ের। নতুন এই ইস্যু নিয়ে উত্তাপ ছড়াচ্ছে ওয়াশিংটন ও মস্কোর মধ্যে। ব্রিটনি গ্রিনারের মুক্তির জন্য যুক্তরাষ্ট্র থেকে চাপ দেয়া হলেও নিজেদের সিদ্ধান্তে অনড় রয়েছে দেশটি।
রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ বলেন, তিনি অবশ্যই উচ্চ আদালতে আপিল করতে পারবেন। তার বিরুদ্ধে মাদক চোরাচালানের অভিযোগ রয়েছে। যা আমাদের প্রচলিত আইন লঙ্ঘিত হয়েছে। আশা করি গ্রিনারের বিরুদ্ধে নেয়া আইনি পদক্ষেপ দুই দেশের মাঝে কোনো প্রভাব ফেলবে না।
যুক্তরাষ্ট্রের সেক্রেটারি অফ স্টেট টেলিফোনে মিমাংসার চেষ্টা করলেও কোনো আগ্রহ দেখায়নি রাশিয়া। স্নায়ু যুদ্ধের অবসানের পরও ছোট-বড় বিভিন্ন ইস্যু’তে কারাভোগ করছেন দুই দেশের অনেক নাগরিক।
সূত্র: দ্য মস্কো টাইমস।
জেডআই/

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন

সর্বশেষ খবর

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com