রাশিয়ার সঙ্গে বন্দি বিনিময়ে মার্কিন বাস্কেটবল তারকার মুক্তি

রাশিয়ার সঙ্গে বন্দি বিনিময়ে মার্কিন বাস্কেটবল তারকার মুক্তি

দেশের পথে মুক্তিপ্রাপ্ত মার্কিন বাস্কেটবল খেলোয়াড় ব্রিটনি গ্রিনার। ‘মার্চেন্ট অব ডেথ’ খ্যাত অস্ত্র ব্যবসায়ী ভিক্টর বাউতের বিনিময়ে তাকে ফেরত দিলো রাশিয়া। খবর বার্তা সংস্থা রয়টার্সের।
এরইমধ্যে মস্কো পৌঁছেছেন ভিক্টর বাউত। রুশ টেলিভিশনে সম্প্রচারিত খবরে দেখা যায়, এয়ারপোর্টে তাকে স্বাগত জানাচ্ছে মা ও স্ত্রী। তবে এরপর কোথায় নেয়া হয়েছে ভিক্টরকে সেটা জানায়নি গণমাধ্যম। যুক্তরাষ্ট্রের কারাগারে একযুগের বেশি সময় বন্দিদশার পর রাশিয়া ফিরলেন তিনি। ২০০৮ সালে গ্রেফতারের পর তাকে ২৫ বছরের সাজা দেয়া হয়েছিল।
এদিকে, অজ্ঞাত স্থান থেকে কারামুক্তির ছবি প্রকাশ করা হয়েছে ব্রিটনি গ্রিনারের। ছোট্ট বিমানে চড়ে দেশের পথে রওনা হয়েছেন দু’বার অলিম্পিকে স্বর্ণপদকজয়ী এই খেলোয়াড়। ৩২ বছর বয়সী গ্রিনারকে গেল ফেব্রুয়ারিতে মস্কো বিমানবন্দর থেকে মাদক চোরাকারবারের দায়ে গ্রেফতার করা হয়। শোনানো হয়েছিল ৯ বছরের কারাদণ্ড।
এ বিষয়ে জো বাইডেন বলেন, ব্রিটনি গ্রিনার সুস্থ-স্বাভাবিক রয়েছেন। দেশে পৌঁছানোর বিমানে চড়েছেন যুক্তরাষ্ট্রের সেরা খেলোয়াড়। এতোটা মাস বিনা বিচারে অসহনীয় পরিস্থিতিতে তাকে আটকে রেখেছিল রাশিয়া। শিগগিরই ব্রিটনি তার পরিবার-প্রিয়জনের কাছে ফিরবেন। তার মুক্তিই ছিল যুক্তরাষ্ট্রের একমাত্র লক্ষ্য। এ জন্য রাশিয়ার সব শর্ত মানা হয়েছে।
ইউএইচ/

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন

সর্বশেষ খবর

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com