যে জন্য ঘরোয়া ফুটবল থেকে সরে দাঁড়ালো সাইফ স্পোর্টিং

যে জন্য ঘরোয়া ফুটবল থেকে সরে দাঁড়ালো সাইফ স্পোর্টিং

সাইফ স্পোর্টসের ফেসবুক পেজ থেকে নেয়া ছবি।

বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগ থেকে নিজেদের সরিয়ে নেয়ার সিদ্ধান্ত নিয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব লিমিটেড। এরইমধ্যে এ সিদ্ধান্ত দেশের ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা বাফুফেকে জানিয়েও দিয়েছে তারা।  
বুধবার (৩ আগস্ট) বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) বরাবর এক চিঠিতে ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ, দ্বিতীয় বিভাগসহ ফুটবল সংক্রান্ত সকল কার্যক্রম থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত জানিয়েছে সাইফ স্পোর্টিং।
বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেন, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি বরাবর সাইফ স্পোর্টিং একটি চিঠি দিয়েছে। চিঠিতে তারা প্রিমিয়ার লিগ, দ্বিতীয় বিভাগসহ ফুটবল সংশ্লিষ্ট কর্মকাণ্ড থেকে সাময়িক সময়ের জন্য নিজেদের কার্যক্রম গুটিয়ে নেয়ার সিদ্ধান্ত জানিয়েছে। চিঠিতে তারা কারণ হিসেবে উল্লেখ করেছে বৈশ্বিক অর্থনীতির পরিস্থিতির কথা। তারা বৈশ্বিক মন্দার সঙ্গে পেরে উঠতে না পারায় ফুটবলে মনোযোগ দেয়া সম্ভব হচ্ছে না বলে জানিয়েছে।
এবারের মৌসুমে লিগে নিজেদের সেরা সাফল্য (তৃতীয় স্থান) পাওয়া সাইফ স্পোর্টিং ক্লাব মূলত পরিচালিত হয় সাইফ পাওয়ারটেকের গ্রুপের অর্থায়নে। সাইফ স্পোর্টিং ক্লাবের আকস্মিক এ সিদ্ধান্তের ব্যাপারে সাইফ পাওয়ারটেকের ব্যবস্থাপনা পরিচালক তরফদার রুহুল আমিন বলেন, সাইফ স্পোর্টিং ক্লাবের সঙ্গে আমি সেভাবে সম্পৃক্ত নই। সাইফ পাওয়ারের বোর্ড অফ ডিরেক্টরদের সভায় ফুটবলে না থাকার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
ফুটবল থেকে সরে যাওয়ার পশ্চাতে কারণ হিসেবে তিনি বলেন, যে পরিমাণ ব্যয় তার বিপরীতে রিটার্ন সেভাবে আসছে না। জাতীয় ফুটবলে সেভাবে প্রভাবও পড়ছে না। এর পাশাপাশি গ্রুপের ব্যবসার কাজে ব্যস্ততাও অনেক। দল পরিচালনায় অনেক সময় প্রয়োজন। সময় দেয়া কঠিন হয়ে যাচ্ছে গ্রুপের পক্ষ থেকে।
প্রসঙ্গত, সাইফ স্পোর্টিং ক্লাব ঘরোয়া ফুটবলের প্রথম কর্পোরেট দল হিসেবে আবির্ভূত হয়েছিল। জাতীয় দলের অধিনায়ক জামাল ভূঁইয়া সাইফের অধিনায়কত্ব করেছেন বেশ কয়েক বছর। পাশাপাশি জাতীয় দলেও তাদের একাধিক ফুটবলার খেলছেন। ক্লাবটি দুই মাস আগে যুব দলের ট্রেনিং করিয়েছিল। তাদের এ সিদ্ধান্তে সেই সকল কার্যক্রমও বন্ধ হয়ে যাবে।
দেশের ক্রীড়াঙ্গনে সাইফ স্পোর্টিং গত কয়েক বছরে বেশ সুনাম অর্জন করেছিল। ফুটবলের পাশাপাশি দাবা দলও রয়েছে তাদের। পাওয়ারটেকের ব্যবস্থাপনা পরিচালক তরফদার রুহুল আমিন সেগুলো অব্যাহত থাকার কথা জানিয়ে বলেন, দাবা দল থাকবে। এছাড়া অন্যান্য সবই চলবে। শুধু ফুটবলের কার্যক্রমটা স্থগিত হবে।

/এসএইচ

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন

সর্বশেষ খবর

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com