যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে পাল্টা ব্যবস্থা নেওয়ার ঘোষণা রাশিয়ার

যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে পাল্টা ব্যবস্থা নেওয়ার ঘোষণা রাশিয়ার

যুক্তরাষ্ট্রের আরোপিত নিষেধাজ্ঞার দাঁতভাঙ্গা জবাব দিতেই ১০ মার্কিন কূটনীতিককে বহিষ্কার করতে যাচ্ছে রাশিয়া। শুক্রবার এক বিবৃতিতে এ তথ্য জানান রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ। তিনি বলেন, মস্কোতে কর্মরত মার্কিন রাষ্ট্রদূত জন সুলিভানকে এ বিষয়ে তলব করা হয়েছে। সম্ভাব্য নিষেধাজ্ঞার তালিকায় রয়েছেন আরও ৮ মার্কিন প্রশাসনিক কর্মকর্তা। রুশ রাজনীতিতে হস্তক্ষেপকারী মার্কিন এনজিও’গুলোর কার্যক্রমের ওপর বিধিনিষেধ আরোপেরও উদ্যোগ নেয়া হয়েছে।
সাইবার হামলা, নির্বাচনে হস্তক্ষেপ এবং ইউক্রেনকে হুমকি দেয়ায় রাশিয়ার ওপর বৃহস্পতিবার নিষেধাজ্ঞা আরোপ করেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। যে তালিকায় রয়েছেন রাশিয়ার ১৬ শীর্ষ কর্মকর্তা এবং সমান সংখ্যক প্রতিষ্ঠান।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন

সর্বশেষ খবর

শিরোনাম

নাশকতা রোধে রাজধানীর প্রবেশ মুখে পুলিশের চেকপোস্ট ফিলিস্তিনিদের ন্যায্য অধিকারের দাবিকে দৃঢ়ভাবে সমর্থন করে.. রাশিয়ার সঙ্গে বন্দি বিনিময়ে মার্কিন বাস্কেটবল তারকার.. স্থায়ী কমিটির সিদ্ধান্তের পর গণসমাবেশের স্থান চূড়ান্ত.. জার্মান থেকে ‘রহস্যময় পার্সেল’ পৌঁছেছে ইউক্রেনের বিভিন্ন.. তিন হাজার ‘রহস্যময় সেবাদানকারী’ বিদেশিকে বিতাড়িত করলো.. সমাবেশের বিকল্প স্থানের প্রস্তাব বিএনপির, আপত্তি নেই.. জার্মানিতে অভ্যুত্থানচেষ্টা; পার্লামেন্টে হামলার পরিকল্পনা ছিল বিদ্রোহীদের আমান উল্লাহ আমান ও আইনজীবী হিমেলের জামিন,.. গুগল, ওরাকল, মাইক্রোসফট ও আমাজনের সাথে চুক্তি..
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com