যমুনার মুখোমুখি তামিম, জাতীয় দলের হয়ে খেলতে চান আরও ৩/৪ বছর

যমুনার মুখোমুখি তামিম, জাতীয় দলের হয়ে খেলতে চান আরও ৩/৪ বছর

যমুনা টিভির সাথে আলাপচারিতায় তামিম ইকবাল।

এখনই টি-টোয়েন্টি ক্যারিয়ারের শেষ দেখছেন না তামিম ইকবাল। তাই তো অবসর নেয়ার সাথে এবারের বিপিএলকে টেস্ট কেস বলতে নারাজ তিনি। ছোট ফরম্যাট নিয়ে সিদ্ধান্ত দ্রুত জানাবেন বললেও জাতীয় দলে আরও অন্তত ৩/৪ বছর খেলতে চান এই ড্যাশিং ওপেনার। তাছাড়া দেশের ক্রিকেটে রেখে যেতে চান নিজেদের লিগ্যাসি। ক্যারিয়ার, পঞ্চপান্ডব, ট্রফি, অবসর নিয়ে তামিম ইকবাল খোলামেলা কথা বলেছেন যমুনা টিভির জৈষ্ঠ্য প্রতিবেদক তাহমিদ অমিতের সাথে। তিন পর্বের ধারাবাহিকের প্রথমটি প্রকাশিত হলো আজ।

টি-টোয়েন্টি ক্যারিয়ারের শেষ এখনও দেখছেন না তামিম ইকবাল, এমনটাই জানিয়ে বাংলাদেশের ইতিহাসে সফলতম ওপেনার বললেন, অবসরের কথা ভাবলে তো আমি ঘোষণাই দিতাম। সেটা যেহেতু দেইনি, তার মানে এমনটা ভাবছি না। আমাদের সবার লক্ষ্য অভিন্ন এবং সেটা হচ্ছে, বাংলাদেশের ক্রিকেটকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়া। এখন হয়তো আমাদের সময় একটু খারাপ যাচ্ছে। তাই বিভিন্ন দিকে মনোযোগ না দিয়ে এখন পরিকল্পনা ও কঠোর পরিশ্রম করে, কীভাবে এ থেকে উত্তোরণ ঘটানো যায় সেটাই খুঁজে বের করা উচিত আমাদের।
ক্যারিয়ার, অবসর নিয়ে খোলামেলা কথা বলেছেন তামিম ইকবাল।
তবে সেই কঠোর পরিশ্রমের ক্ষেত্র হিসেবে আসন্ন বিপিএলকে দেখতে নারাজ তামিম ইকবাল। তার মতে, বিপিএলে নতুন করে আর নিজেকে প্রমাণের কিছু নেই তার। তিনি কী করেছেন দেশের জন্য তা বিচার করবে ক্রিকেটপ্রেমীরা, এমনটাই জানিয়ে বিপিএলকে টেস্ট কেস বলতে নারাজ তিনি। বলেন, জাতীয় দলের টি-টোয়েন্টি খেলা এখন হচ্ছে না। তাই এই ফরম্যাটে আমি খেলবো নাকি খেলবো না, তা মিডিয়ার সামনে এসে ঘোষণা বা আলোচনা করা ঠিক না।
আরও পড়ুন: প্রস্তুতি ম্যাচেও ব্যর্থ টপ অর্ডার, হেসেছে মুশফিক-মাহমুদুলের ব্যাট
তবে কতদিন ধরে খেলা চালিয়ে যাবেন তামিম, সে প্রসঙ্গে জাতীয় দলের ইতিহাসে অন্যতম সফল এই ব্যাটার বলেন, আমরা যারা দলের সিনিয়র প্লেয়ার, তাদের সবার বয়সই ৩৩-৩৪ এর মধ্যে। যদি ফিটনেস ভালো থাকে এবং পারফরমেন্সে কোনো সমস্যা না হয় তবে অনায়াসে ৩৭-৩৮ বছর বয়স পর্যন্ত খেলা চালিয়ে যাওয়া যায়। আন্তর্জাতিক ক্রিকেটে অনেকেই ৪০-৪২ বছর পর্যন্তও খেলেছে। তাই এই বিষয় পুরোপুরিই ফিটনেস এবং পারফরমেন্সের উপরই নির্ভর করে। আমরা যারা আছি, আশা করা যায় আরও ৪-৫ বছর জাতীয় দলকে সার্ভিস দিয়ে যেতে পারবো। তবে অবশ্যই ফিটনেস ও পারফরমেন্সই নির্ধারণ করবে সব। তবে আমরা যখনই ক্রিকেট ছাড়ি না কেন, পেছনে কী লিগ্যাসি (পরম্পরা) রেখে যেতে পারছি সেটাই আসল।
ভিডিওটি দেখতে ক্লিক করুন এখানে
ক্রিকেট ছাড়ার পর কোথায় দেখা যাবে তামিম ইকবালকে, ধারাভাষ্যকক্ষে নাকি রাজনীতির ময়দানে? ভিন্নধর্মী প্রশ্নটির জবাবে তামিম জানান, এখনও ধারভাষ্য নিয়ে কিছুই ভাবেননি তিনি। তবে নিজেকে রাজনীতির মাঠে একদমই দেখতে চান না তামিম, এ ব্যাপারে স্পষ্ট করেই জানালেন এই হার্ড হিটার ব্যাটার।
আরও পড়ুন: এমবাপ্পের কণ্ঠে ভিন্ন সুর; জানালেন কেন এখনই যেতে চান না মাদ্রিদে
এম ই/

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com