ময়লার গাড়ির বেপরোয়া চলাচল থামবে কবে?

ময়লার গাড়ির বেপরোয়া চলাচল থামবে কবে?

সম্প্রতি গুলিস্তান এলাকায় সিটি কর্পোরেশনের ময়লাবাহী একটি গাড়ির চাপায় রাজধানীর নটরডেম কলেজের এক ছাত্র মারা যাওয়ার রেশ কাটতে না কাটতেই আবারও সিটি করপোরেশনের ময়লার গাড়ির ধাক্কায় প্রাণ গেলো একজনের। ওয়ারীতে রাজধানী সুপার মার্কেটের সামনে এই দুর্ঘটনায় স্বপন কুমার সরকার নামের একজন মারা যান। এ ঘটনায় ক্ষুব্ধ সাধারণ মানুষের প্রশ্ন, কবে আর কীভাবে ময়লাবাহী গাড়ির বেপরোয়া চলাচল থামবে।
কয়েকদিন আগে গুলিস্তানে গাড়িচাপায় নটরডেম কলেজের ছাত্র মারা যাওয়ার ঘটনায় আলোচনা শুরু হয় দেশজুড়ে। সিটি কর্পোরেশনের ময়লাবাহী গাড়ির বেপরোয়া চলাচল নিয়ে সংবাদমাধ্যমসহ সামাজিক যোগাযোগ মাধ্যমেও হয় আলোচনা। এছাড়াও রাজধানীর পান্থপথে আরও এক মোটরসাইকেল আরোহীকে চাপা দেয় একটি ময়লাবাহী গাড়ি। যাতে মারা যান ওই মোটরসাইকেল আরোহী। এসব নিয়ে বেশ কয়েকদিন রাস্তা অবরোধ করে আন্দোলন করলে ঘাতক চালককে গ্রেফতারসহ সড়কে গণপরিবহনে শিক্ষার্থীদের হাফভাড়া চালু ও বেশকিছু উদ্যোগ নেয়া হয়। তবে এই ব্যবস্থাগ্রহণ যে চালকদের ওপর কোনো প্রভাবই ফেলতে পারেনি তা বোঝা যায় বৃহস্পতিবার স্বপন কুমারের মারা যাওয়ায় ঘটনায়।
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ময়লার গাড়ির ধাক্কায় বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) সকালে ঘটে এই দুর্ঘটনা। নগরবাসীর অভিযোগ, সিটি করপোরেশনের চালকরা বেপরোয়া আচরণ করে সড়কে। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের দাবি সাধারণের।
রাজধানী সুপার মার্কেটের সামনের ওয়ান ওয়ে সড়কে ভোর ৬টার দিকে উল্টো দিক থেকে আসে ঢাকা দক্ষিণ সিটির ময়লার গাড়িটি। ধাক্কা দেয় রিকশাআরোহী স্বপন কুমার সরকারকে। ঘটনাস্থলেই প্রাণ হারান তিনি। ভোরে সুপার মার্কেটের সামনের জনশূন্য সড়কে পড়ে থাকে মরদেহ। পরে পুলিশ সেটি উদ্ধার করে থানায় নিয়ে যায়। স্বপন কুমার সরকারের বাসা গেন্ডারিয়া এলাকায়। এমন মৃত্যুতে স্বজনদের মাঝে ক্ষোভ তৈরি হয়েছে।
প্রত্যক্ষদর্শী আর স্থানীয়রা জানান, সিটি করপোরেশনের গাড়ি সড়কে বরাবরই বেপরোয়া। বারবার ময়লার গাড়ির ধাক্কায় কয়দিন পরপরই এমন মৃত্যু কোনোভাবেই মানতে পারছন না সড়কে চলাচলকারী সাধারণ মানুষ।
সাম্প্রতিক সময় সিটি করপোরেশনের গাড়ির ধাক্কায় মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করে সাধারণ শিক্ষার্থীরা। তারপরও, থামছে না সড়কে মৃত্যু।
প্রসঙ্গত, গুলিস্তানের আলোচিত গাড়িটি চালাচ্ছিলেন মূলত চালকের সহকারী। এ সংক্রান্ত খবরটি পড়ুন এখানে।
/এডব্লিউ

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com