ম্যাচ হারের গুরুত্বপূর্ণ কারণ হিসেবে যা বললেন সাকিব

ম্যাচ হারের গুরুত্বপূর্ণ কারণ হিসেবে যা বললেন সাকিব

ছবি: সংগৃহীত

দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৭ উইকেটের হার দেখলো বাংলাদেশ। ম্যচে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। প্রথম খেলতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে টাইগাররা। ম্যাচশেষে সাকিবও বলেছেন টসের গুরুত্বের কথা। ম্যাচের ফলাফল নির্ধারণে টস একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে বলে স্বীকার করে নিয়েছেন তিনি।
সাকিব বলেন, প্রথম সেশনই আমাদের খেলা থেকে ছিটকে দেয়। ওই সেশনের পর ব্যাটিংয়ের জন্য উইকেট ভালোই ছিল। তবে, বোলাররা যেভাবে পারফর্ম করেছে তাতে আমি খুশি।
দলের ব্যাটিং নিয়ে সাকিব বলেন, এমন ব্যাটিং কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। টেস্টে এমন আমরা নিয়মিতই করে আসছি। ব্যাটসম্যানদের রান করার উপায় খুঁজতে হবে। এটি আমাদের করতেই হবে।
নুরুল হাসান সোহানের সাথে দ্বিতীয় ইনিংসে নিজের ১২৩ রানের জুটিকে ম্যাচের ইতিবাচক দিক হিসেবে বর্ণনা করেছেন সাকিব। সে সম্পর্কে সাকিব বলেন, সোহান খুব চাপে ছিল। তারপরও ও নিজেকে যেভাবে সামলেছে তা অসাধারণ। অন্য ব্যাটাররাও সোহানের মতো মনোভব দেখাতে পারলে ভালো করবে।
সাকিব বলেন, বোলাররা অসাধারণ বল করেছে। তবে ব্যাটাররা হতাশ করেছে। আমি আশা করি পরের ম্যাচে আমরা ভালোভাবেই ফিরে আসবো। আমি আমার ব্যাটিংয়ে বেশ ইতিবাচক ছিলাম। সহজাত পন্থায় ব্যাটিং করেই আমি সফল হয়েছি।
আরও পড়ুন: শুরুর বিপর্যয়ের পর শেষে দৃঢ়তা, তবুও ৭ উইকেটে হার বাংলাদেশের
প্রসঙ্গত, দুই ইনিংসে বাংলাদেশের রান যথাক্রমে ১০৩ ও ২৪৫। ফিফটি এসেছে মাত্র তিনটি। যার মধ্যে সাকিবেরই দুইটি। বাকি একটি নুরুল হাসান সোহানের।
জেডআই/

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন

সর্বশেষ খবর

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com