মুখের কথা নয়, রোহিঙ্গা প্রত্যাবাসনে সহায়তা করুন: পররাষ্ট্রমন্ত্রী

মুখের কথা নয়, রোহিঙ্গা প্রত্যাবাসনে সহায়তা করুন: পররাষ্ট্রমন্ত্রী

রোহিঙ্গা প্রত্যাবাসনে আন্তর্জাতিক সম্প্রদায়কে শুধু মুখে না বলে এবং নির্দেশনা না দিয়ে আন্তরিকতার সঙ্গে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।
আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে সোমবার ঢাকায় আয়োজিত এক আলোচনাসভায় তিনি এসব কথা বলেন। তিনি বলেন, আমাদের অবশ্যই রোহিঙ্গাদের ভবিষ্যৎ নিয়ে ভাবতে হবে।
রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে কূটনৈতিক প্রতিবেদকদের সংগঠন ডিকাব আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে ড. মোমেন বক্তব্য দেন। এতে বিশেষ অতিথি হিসাবে বক্তৃতা করেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন।
মূল প্রবন্ধ উপস্থাপন করেন ডিকাব সদস্য ইসরাত জাহান উর্মি। অন্যদের মধ্যে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পূর্ব) মাশাফি বিনতে শামস, বাংলাদেশে জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী মিয়া সেপ্পো, ফরেন সার্ভিস একাডেমির রেক্টর সৈয়দ মাসুদ মাহমুদ খন্দকার, বাংলাদেশে নিযুক্ত সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত নাথালি শিউয়াখ, সুইডেনের রাষ্ট্রদূত আলেকজান্দা বার্গ ফন লিন্ডে, মালদ্বীপের হাইকমিশনার শিরুজিমাথ সমীর, পররাষ্ট্র মন্ত্রণালয়ের পাবলিক ডিপ্লোমেসি শাখার মহাপরিচালক সামিয়া হালিম, ডিকাবের সভাপতি পান্থ রহমান এবং সাধারণ সম্পাদক একেএম মঈনুদ্দিন বক্তব্য দেন।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com