মুক্তিযোদ্ধার সন্তান মুনিয়ার পরিবারকে আইনি সহায়তা দিতে চান ব্যারিস্টার সুমন

মুক্তিযোদ্ধার সন্তান মুনিয়ার পরিবারকে আইনি সহায়তা দিতে চান ব্যারিস্টার সুমন

ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। ফাইল ছবি।

গুলশানের একটি ফ্ল্যাট থেকে মৃত অবস্থায় উদ্ধার হওয়া কলেজছাত্রী মোসারাত জাহান মুনিয়ার পরিবারকে বিনামূল্যে আইনি সহায়তা দিতে চান যুবলীগের কেন্দ্রীয় কমিটির আইন বিষয়ক সম্পাদক ও আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সাবেক প্রসিকিউটর ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। বুধবার (২৮ এপ্রিল) যমুনা নিউজকে ব্যারিস্টার সুমন জানান, দুঃসময়ে একজন মুক্তিযোদ্ধার সন্তান ও এতিমের পক্ষে দাঁড়ানোর অংশ হিসেবে আমার এই প্রয়াস।
আলোচিত এই আইনজীবী বলেন, তাদের পরিবারের আর্থিক সক্ষমতা কেমন সেটি আমার জানার বিষয় নয়। তারা আমার চেয়ে ভালো আইনজীবীও পেতে পারেন। তবে যদি আমার সহায়তা লাগে আমি বিনামূল্যে সেটি করতে চাই। বেশিরভাগ মানুষ এই ধরনের ঘটনার বিচারের দিকে তাকিয়ে আছে। যদি যথাযথ বিচার না হয়, মানুষ সিস্টেমের প্রতি হতাশ হয়ে যায়।
এ বিষয়ে প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করে ব্যারিস্টার সুমন বলেন, যারা তদন্ত করবেন তারা যেন ভয়-ভীতির ঊর্ধ্বে কাজটি করতে পারেন। নুসরাত হত্যা মামলায়ও আমি সবসময় প্রধানমন্ত্রী হস্তক্ষেপ চেয়েছিলাম যেন তদন্ত সঠিকভাবে হয়। তিনি মনে করেন, ৩০৬ ধারায় এ ধরনের আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে মামলায় নিলে সেটি প্রমাণ করা বাদীপক্ষের জন্য কঠিন হয়ে যায়।
প্রসঙ্গত, গত ২৬ এপ্রিল সন্ধ্যায় গুলশানের ১২০ নম্বর সড়কের ১৯ নম্বর বাসার একটি ফ্ল্যাটে থেকে মুনিয়ার লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় মুনিয়ার বড় বোন নুসরাত জাহান তানিয়া বাদী হয়ে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে একটি মামলা দায়ের করেছেন।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com