মিয়ানমারে সেনা অভ্যুত্থানের পর থেকে সহিংসতায় নিহত অন্তত ৫৫৭ জন

মিয়ানমারে সেনা অভ্যুত্থানের পর থেকে সহিংসতায় নিহত অন্তত ৫৫৭ জন

মিয়ানমারে সেনা অভ্যুত্থানের পর থেকে সহিংসতায় অন্তত ৫৫৭ জন প্রাণ হারিয়েছেন। এখনো বন্দি ২৬শ’র বেশি মানুষ। সোমবার পর্যবেক্ষক সংস্থা- AAPP জানিয়েছে এ তথ্য।
বিবৃতিতে আরও জানানো হয়, দেশটিতে গৃহবন্দিত্ব থেকে মুক্তি পেয়েছেন দুই অস্ট্রেলীয় নাগরিক। এরই মাঝে ইয়াঙ্গুন থেকে দেশের পথে রওনা দিয়েছেন তারা।
খ্রিস্টানদের অন্যতম ধর্মীয় অনুষ্ঠান ‘ইস্টার সানডে’তে ডিমের ওপর জান্তা বিরোধী শ্লোগান লিখে ভিন্নধর্মী প্রতিবাদ জানালেন বিক্ষোভকারীরা। রাতভর দেশটির গুরুত্বপূর্ণ সব শহরে চলে সাঁড়াশি অভিযান। নিরস্ত্র বেসামরিকদের পেটানোর নতুন ভিডিও সামনে আনলেন আন্দোলনকারীরা।
এদিকে, পার্বত্য অঞ্চলগুলোয় অব্যাহত বিমান অভিযানে প্রতিবেশী ভারত ও থাইল্যান্ডে আশ্রয় নিচ্ছেন হাজারো মানুষ।
ইউএইচ/

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন

সর্বশেষ খবর

শিরোনাম

নাশকতা রোধে রাজধানীর প্রবেশ মুখে পুলিশের চেকপোস্ট ফিলিস্তিনিদের ন্যায্য অধিকারের দাবিকে দৃঢ়ভাবে সমর্থন করে.. রাশিয়ার সঙ্গে বন্দি বিনিময়ে মার্কিন বাস্কেটবল তারকার.. স্থায়ী কমিটির সিদ্ধান্তের পর গণসমাবেশের স্থান চূড়ান্ত.. জার্মান থেকে ‘রহস্যময় পার্সেল’ পৌঁছেছে ইউক্রেনের বিভিন্ন.. তিন হাজার ‘রহস্যময় সেবাদানকারী’ বিদেশিকে বিতাড়িত করলো.. সমাবেশের বিকল্প স্থানের প্রস্তাব বিএনপির, আপত্তি নেই.. জার্মানিতে অভ্যুত্থানচেষ্টা; পার্লামেন্টে হামলার পরিকল্পনা ছিল বিদ্রোহীদের আমান উল্লাহ আমান ও আইনজীবী হিমেলের জামিন,.. গুগল, ওরাকল, মাইক্রোসফট ও আমাজনের সাথে চুক্তি..
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com