মিয়ানমারে জান্তা আগ্রাসনে নিহত হলো ৭ বছরের শিশু

মিয়ানমারে জান্তা আগ্রাসনে নিহত হলো ৭ বছরের শিশু

মিয়ানমারে জান্তা আগ্রাসনের শিকার হলো মাত্র ৭ বছরের শিশু। দেশটিতে সেনা অভ্যুত্থানের পর এ নিয়ে ২০ শিশুর মৃত্যু লিপিবদ্ধ করেছে পর্যবেক্ষক সংস্থাগুলো, যারমাঝে খিন মিও চিত সর্বকনিষ্ঠ।
মঙ্গলবার ম্যান্ডেলে শহরে সাঁড়াশি অভিযান চালায় সেনাবাহিনী। এ সময় ঘরে-ঘরে তল্লাশির সময় বাবার কোলে বসে থাকা শিশুটির গায়ে গুলি লাগে।
প্রত্যক্ষদর্শীরা জানান, মূলত এনএলডি কর্মী এবং মানবাধিকার সংগঠনের সদস্য তার বাবাই ছিলেন সেনা টার্গেট। এ ঘটনায়, উদ্বেগ প্রকাশ করেছে গোটা আন্তর্জাতিক মহল। পর্যবেক্ষক সংস্থা- দি অ্যাসিসটেন্স অ্যাসোসিয়েশন ফর পলিটিক্যাল প্রিজোনার্সের তথ্য অনুসারে অভ্যুত্থান বিরোধী সহিংসতায় এখন পর্যন্ত ২৬১ জন প্রাণ হারিয়েছেন। ধরপাকড়ের শিকার হয়েছেন ৩ হাজারের বেশি; যাদের অনেকেই অজ্ঞাত স্থানে বন্দি।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন

সর্বশেষ খবর

শিরোনাম

নাশকতা রোধে রাজধানীর প্রবেশ মুখে পুলিশের চেকপোস্ট ফিলিস্তিনিদের ন্যায্য অধিকারের দাবিকে দৃঢ়ভাবে সমর্থন করে.. রাশিয়ার সঙ্গে বন্দি বিনিময়ে মার্কিন বাস্কেটবল তারকার.. স্থায়ী কমিটির সিদ্ধান্তের পর গণসমাবেশের স্থান চূড়ান্ত.. জার্মান থেকে ‘রহস্যময় পার্সেল’ পৌঁছেছে ইউক্রেনের বিভিন্ন.. তিন হাজার ‘রহস্যময় সেবাদানকারী’ বিদেশিকে বিতাড়িত করলো.. সমাবেশের বিকল্প স্থানের প্রস্তাব বিএনপির, আপত্তি নেই.. জার্মানিতে অভ্যুত্থানচেষ্টা; পার্লামেন্টে হামলার পরিকল্পনা ছিল বিদ্রোহীদের আমান উল্লাহ আমান ও আইনজীবী হিমেলের জামিন,.. গুগল, ওরাকল, মাইক্রোসফট ও আমাজনের সাথে চুক্তি..
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com