‘মারে আইন্না দেন’, ভারতে পাচার হওয়া মায়ের জন্য কাঁদছে শিশু (ভিডিও)

‘মারে আইন্না দেন’, ভারতে পাচার হওয়া মায়ের জন্য কাঁদছে শিশু (ভিডিও)

চার বছরের শিশু কাদছে তার মায়ের জন্য।

তাজনুর ইসলাম
মিরপুরের কালশী বস্তিতে চার বছরের এক শিশু কাঁদছে তার মায়ের জন্য। আবদার একটাই, ‘মারে আইন্না দেন’ অর্থাৎ মাকে এনে দিন। ধরা যাক ওই শিশুটির নাম ফুল। ৬ মাস পেরিয়ে গেছে, চোখের সামনে পাচ্ছেন না জন্মদাত্রী মাকে। কোথায় গেল ফুলের মা? কবে ফিরে আসবে? এসব প্রশ্নের উত্তর দিতে পারেন না তার নানী। জানালেন, দালালের খপ্পরে পড়েছে তার মেয়ে। বস্তি ছেড়ে উন্নত জীবনের আশায় ঘর ছেড়েছিল সে।
জানা যায়, বিবাহ বিচ্ছেদের পর নিজের পায়ে দাঁড়াতে চেয়েছিল ফুলের মা। তার স্বপ্নকে পুঁজি করে প্রলোভনের ফাঁদ পাতে সোহাগ-কাল্লু চক্র। শো রুমে চাকরির কথা বলে পাচার করে দেয় পশ্চিমবঙ্গের উত্তর দিনাজপুরের যৌনপল্লীতে। এর আগে সোহাগ-কাল্লু চক্রের খপ্পরে পড়ে ভারতে পাচার হয় ১৭ বছরের আরেক কিশোরী। সেই কিশোরীকে ভারতের পতিতালয়ে থেকে একাই উদ্ধার করে দেশে ফিরিয়ে আনেন মা।
ভুক্তভোগীর মা জানান, কয়েকদিন আগে আমার মেয়ে অন্যর ফোন ব্যবহার করে আমার সাথে যোগাযোগ করে। সে জানায়, পল্লীতে নানাভাবে শারীরিক ও মানসিক নির্যাতন করা হয়। যে করেই হোক, মেয়েকে ফিরে পেতে চান মা। শুরুর দিকে অভিযোগ নিয়ে থানায় দৌঁড়ঝাপ করে হতাশ হয়ে সহযোগিতা নেন র‍্যাব-৪ এর।
ভিডিও প্রতিবেদনটি দেখতে এখানে ক্লিক করুন।
র‍্যাব-৪ এর কমান্ডিং অফিসার মো. মোজাম্মেল হক জানান, যদি ওই নারীর অবস্থান সঠিকভাবে জানা যায় তাহলে ব্যবস্থা নেয়া সহজ হবে। তখন সরকারিভাবেও উদ্যোগ নেয়া যাবে। এছাড়াও যারা সরকারের সাথে কাজ করে এমন অনেক এনজিও সহযোগিতা করতে পারবে।
যাদের বিরুদ্ধে অভিযোগ সেই সোহাগ-কাল্লু চক্রের তিনজন এখন কারাগারে। কিন্তু যারা বাইরে আছে, তারা হুমকি-ধামকি দিয়ে যাচ্ছে বলে অভিযোগ ভুক্তভোগীর।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন

সর্বশেষ খবর

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com