মহামারির ইতিহাসে স্বাস্থ্যকর্মীদের কথা স্বর্ণাক্ষরে লেখা থাকবে: আমেরিকান রাষ্ট্রদূত

মহামারির ইতিহাসে স্বাস্থ্যকর্মীদের কথা স্বর্ণাক্ষরে লেখা থাকবে: আমেরিকান রাষ্ট্রদূত

ছবি: সংগৃহীত।

মুন্সিগঞ্জ প্রতিনিধি:
মুন্সিগঞ্জের শিক্ষার্থীদের করোনা টিকা দান কার্যক্রম পরিদর্শন করেছেন আমেরিকান রাষ্ট্রদূত আর্ল আর মিলার। মঙ্গলবার (২১ ডিসেম্বর) দুপুরে মুন্সিগঞ্জ সদর উপজেলার প্রেসিডেন্ট প্রফেসর ড. ইয়াজউদ্দিন আহম্মেদ রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজে শিক্ষার্থীদের মাঝে চলমান করোনা টিকা কার্যক্রম পরিদর্শন করেন।
এসময় তিনি স্বাস্থ্যকর্মী, টিকা গ্রহীতাসহ বিভিন্ন শিক্ষার্থী ও শিক্ষকদের সাথে কথা বলেন। পরে স্বাস্থ্যকর্মীদের উদ্দেশে তিনি বলেন, বাংলাদেশ সাহসিকতা ও সফলতার সাথে করোনা মোকাবেলা করেছে। কিন্তু, এখনও আমাদের সর্তক থাকতে হবে। টিকা নিতে হবে, মাস্ক পরিধান ও হাতধোয়া চালু রাখতে হবে। এ সময় স্বাস্থ্যকর্মীদের হিরো সম্বোধন করে তিনি বলেন, মহামারীর ইতিহাসে স্বাস্থ্যকর্মীদের কথা স্বর্ণাক্ষরে লেখা থাকবে। তিনি স্বাস্থ্যকর্মীদের ধন্যবাদ জানান।
আরও পড়ুন: টাকা ফেরত পাবেন ই-কমার্স গ্রাহকরা
শিক্ষকদের উদ্দেশ্যে তিনি বলেন, মহামারির সময় শিক্ষকরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন, শিক্ষার্থীরা স্কুলে যেতে পারেনি। তবুও শিক্ষকরা বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে শিক্ষার্থীদের সবসময় সঠিক পথে রেখেছেন। শিক্ষকরা মনোবিজ্ঞানীর ভূমিকা পালন করেছেন বলেও মন্তব্য করেন আর্ল।
তিনি আরও বলেন, আমি শিক্ষার্থীদের সাথে কথা বলে দেখেছি, তারা টিকা গ্রহণে একদম ভীত নয়। তারা সাহসের সাথে টিকা নিচ্ছে।
টিকা কার্যক্রম পরিদর্শনের শেষে তিনি স্কুল ক্যাম্পাস ঘুরে দেখেন এবং সুন্দর পরিবেশে টিকা কেন্দ্র করার প্রশংসা করেন। এসময় এতে আরও উপস্থিত ছিলেন স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা. মোহাম্মদ শামসুল হক, মুন্সিগঞ্জ সিভিল সার্জন মনজুরুল আলম, অধ্যক্ষ মেজর মোহাম্মদ শরীফ উজ্জামানসহ আরও অনেকে।
এসজেড/

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com