ভারত টেস্ট চ্যাম্পিয়নশীপের ফাইনালে উঠলেই দুই বছরের জন্য স্থগিত হবে এশিয়া কাপ: এহসান মানি

ভারত টেস্ট চ্যাম্পিয়নশীপের ফাইনালে উঠলেই দুই বছরের জন্য স্থগিত হবে এশিয়া কাপ: এহসান মানি

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিশ্চিত করেছে নিউজিল্যান্ড। ভারত ও ইংল্যান্ডের সিরিজের শেষ ম্যাচ ইংল্যান্ড জিতলে ফাইনালে উঠবে অস্ট্রেলিয়া। তবে ইংলিশদের বিপক্ষে ভারত যদি কোন ভাবে ড্র ও করে তাহলেই তারা ফাইনালে উঠে যাবে টেস্ট চ্যাম্পিয়নশিপের। যদি তাই হয় সেই ক্ষেত্রে মাঠে গাড়াবে না এশিয়া কাপ।
আগামী জুনে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো এশিয়া কাপ। কিন্তু ভারত যদি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠে যায় তবে তবে স্থগিত হয়ে যাবে এশিয়া কাপের এবারের আসর। তাও আবার দুই বছরের জন্য।
পিসিবি সভাপতি এহসান মানি বলেন, এশিয়া কাপ গত বছরই হওয়ার কথা ছিল। এখন মনে হচ্ছে এবারো হবে না, কারণ জুনে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল হবে। শ্রীলঙ্কা বলেছিল তারা জুনে এশিয়া কাপ আয়োজনের চেষ্টা করবে।
তিনি আরও বলেন টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও এশিয়া কাপের সূচিতে সংঘর্ষ হচ্ছে। আমাদের মনে হচ্ছে এশিয়া কাপ হবে না। হয়ত ২০২৩ সাল পর্যন্ত টুর্নামেন্টটি স্থগিত করতে হবে।
পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খানও জানিয়েছেন, ভারত ফাইনালে উঠলে এবার এশিয়া কাপ হবে না। তবে এখনো কোনো সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি। ভারত ফাইনালে ওঠার সম্ভাবনা আছে, সেক্ষেত্রে নিউজিল্যান্ডের সাথে ওদের ফাইনাল হবে। এ কারণেই শ্রীলঙ্কায় এবার এশিয়া কাপ হবে না। আমরা চূড়ান্ত সিদ্ধান্তের অপেক্ষা করছি।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com